বিলেতে ম্যানেজড আইসোলেশনে ভারত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : প্লেয়িং কন্ডিশনের পর এবার কোয়ারান্টিন সূচি!

বিলেতে পা রাখার পর টিম ইন্ডিয়ার কোয়ারান্টিনের সম্ভাব্য সূচি আগেই সামনে এসেছিল। আজ ক্রিকেটের নিয়ামক সংস্থার তরফে সেই খবরেই সিলমোহর দেওয়া হয়েছে। কিন্তু স্পষ্ট করা হয়নি, বিলেতে ভারতীয় দলের কোয়ারান্টিন কতদিনের হবে। বদলে টিম ইন্ডিয়ার জন্য বিলেতে ম্যানেজড আইসোলেশনের কথা বলেছে আইসিসি। ২ জুন মুম্বই থেকে রওনা হয়ে পরদিন হিথরো বিমানবন্দরে নামবে ভারতীয় দল। সেখান থেকে সোজা বিরাট কোহলিদের সাদাম্পটন চলে যাওয়ার কথা।

- Advertisement -

এজেস বোল স্টেডিয়াম সংলগ্ন হিলটন হোটেলে সেদিন থেকেই হার্ড কোয়ারান্টিনে ঢুকে পড়বেন কোহলিরা। তার আগে ভারত থেকে করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট সঙ্গে থাকা যেমন বাধ্যতামূলক, তেমনই হোটেলে চেকইনের সময়ও পুরো দলের ফের করোনা পরীক্ষা হবে। সরকারিভাবে আজ বিবৃতি দিয়ে এমন কথা জানিয়েছে আইসিসি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের জন্য আইসিসি যে জৈব সুরক্ষা বলয় তৈরি করছে, নিউজিল্যান্ড দল সেখানে প্রবেশ করবে ইংল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজের পর। জানা গিয়েছে, ১৫ জুন কেন উইলিয়ামসনরা সাদাম্পটনের বায়ো বাবলে ঢুকবেন।

মুম্বইয়ে ১৪ দিনের হার্ড কোয়ারান্টিনের পর বিলেতে গিয়ে একইভাবে কঠিন পরিস্থিতিতে থাকতে হবে কোহলিদের। বিসিসিআই অনেক আগে থেকেই বিলেতের বাধ্যতামূলক ১০ দিনের (সরকারিভাবে স্পষ্ট নয় এখনও) কোয়ারান্টিনের মেয়াদ কমানোর পাশে ভারতীয় দলের অনুশীলনের জন্য সচেষ্ট ছিল। আজ জানা গিয়েছে, এখনই এমনটা হচ্ছে না। তবে পরিস্থিতি পর্যালোচনা করে সাদাম্পটনের হিলটন হোটেলে হার্ড কোয়ারান্টিনের মাঝেই ভারতীয় দলের অনুশীলনের ব্যবস্থার বিষয়টি খতিয়ে দেখছে ইসিবি। তারা আইসিসির কাছে এব্যাপারে রিপোর্ট দেবে। বিলেতে পৌঁছানোর পর টিম ইন্ডিয়ার সব সদস্যের করোনা পরীক্ষার ফল নেগেটিভ হলে হার্ড কোয়ারান্টিনে অনুশীলন করার ব্যবস্থা হতে পারে।