টোকিওয় শ্রীজেশের শক্তি প্রাক্তনদের সাফল্য

টোকিও : খেলোয়াড় জীবনে বহু ত্যাগ করেছেন। তা ব্যর্থ হতে দিতে রাজি নন ভারতীয় হকি দলের গোলরক্ষক পিআর শ্রীজেশ। তাই এবার অলিম্পিক থেকে মেডেল নিয়ে ফিরতে চাইছেন প্রাক্তন ভারত অধিনায়ক। এক্ষেত্রে তাঁর অনুপ্রেরণা প্রাক্তনদের সাফল্য।

সম্প্রতি তিন অলিম্পিক সোনাজয়ী তারকা কেশব দত্ত, রবীন্দ্র পাল সিং এবং এমকে কৌশিককে হারিয়েছে ভারতীয় হকি। পূর্বসূরীদের সাফল্য প্রসঙ্গে শ্রীজেশের বক্তব্য, ওঁরা আমাদের হৃদয়ে আছেন, সেখানেই থাকবেন। তাঁদের কাজ, ভারতীয় হকিতে তাঁদের অবদান স্মরণ করার এটাই সেরা সময়। ওরা আমাদের জন্য ইতিহাস তৈরি করেছেন, সম্মান এনেছেন। ওদের জন্য আমরা টোকিওয় ভালো খেলতে চাই। ভারতীয় হকির ইতিহাস আমাদের সাহস জোগায়। ওই ইতিহাস থেকে অনুপ্রেরণা নিয়ে আমরা টোকিওয় নামব। তাঁর কথায়, আমি চাই আমার সন্তানরা গর্ব করে বলুক, তাঁদের বাবা অলিম্পিকে পদকজয়ী।

- Advertisement -

তৃতীয়বারের জন্য বিশ্বের শ্রেষ্ঠতম ক্রীড়া ইভেন্টে যোগ দিতে ইতিমধ্যে বেঙ্গালুরু থেকে টোকিও উড়ে গিয়েছে শ্রীজেশ সহ গোটা দল। রওনা হওয়ার আগে এক সাক্ষাৎকারে নিজের লক্ষ্য নিয়ে মুখ খুলেছেন রিও অলিম্পিকে ভারতের নেতা শ্রীজেশ। তাঁর কথায়, খেলোয়াড় হিসেবে বহু মেডেল জিতেছি। আমার ঘরে এফআইএইচের অনেক মেডেল আছে। প্রায় সব প্রতিযোগিতায় মেডেল জিতেছি, বিশ্বকাপ আর অলিম্পিক বাদে। সম্ভবত এবারই আমি শেষ সুযোগ পাব। তাই এই অলিম্পিক থেকে একটা মেডেল নিয়ে ফিরতে চাই। গত ১৫ বছর এই স্বপ্ন দেখছি এবং তা পূরণের জন্য আগামী ১৫ বছর আমি এভাবেই পরিশ্রম করতে রাজি।