ভারত-শ্রীলঙ্কা সিরিজ শুরু ১৮ জুলাই

মুম্বই ও কলম্বো : আশঙ্কামাফিক পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজ।

আগামী মঙ্গলবার অর্থাৎ ১৩ জুলাই ওডিআই সিরিজ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু শ্রীলঙ্কা শিবিরে করোনা ধাক্কার জেরে সিরিজ শুরু হচ্ছে ১৮ জুলাই। পিছোচ্ছে তিন ম্যাচের টি২০ ডুয়েলও। নতুন সূচি অনুযায়ী ২১-এর বদলে তা শুরু হবে ২৫ জুলাই।

- Advertisement -

শ্রীলঙ্কা দলের ব্যাটিং কোচ গ্র‌্যান্ট ফ্লাওয়ার প্রথমে করোনা আক্রান্ত হন। গতকাল ভিডিও অ্যানালিস্টের রিপোর্ট পজিটিভ আসার পর বদলে যায় পুরো ছবিটাই। দুই দেশের বোর্ড তড়িঘড়ি আলোচনায় বসে। শেষপর্যন্ত বিকল্প রাস্তা হিসেবে সিরিজ পিছোনোর সিদ্ধান্ত। এদিন যৌথ বিবৃতিতে পরিবর্তিত নতুন সূচি ঘোষণা করল দুই দেশের বোর্ড।

বিসিসিআই সচিব জয় শা বলেন, কঠিন পরিস্থিতিতে শ্রীলঙ্কা বোর্ডের পাশে রয়েছে বিসিসিআই। সিরিজ সুষ্ঠুভাবে আয়োজনে সবরকম সাহায্য করা হবে। বোর্ডের মেডিকেল টিমও শ্রীলঙ্কা বোর্ডের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। দুই বোর্ডই আত্মবিশ্বাসী, পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে উপভোগ্য একটা সিরিজ করা যাবে। শ্রীলঙ্কা বোর্ডের সিইও অ্যাশলে ডিসিলভা বলেছেন, সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় বিসিসিআইয়ে কাছে আমরা কৃতজ্ঞ। পরে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, এছাড়া বিকল্প রাস্তা ছিল না।

অবশ্য সূচিতে রদবদল হলেও আশঙ্কা যাচ্ছে না। বরং এদিন নতুন করে আক্রান্ত খবর পরিস্থিতি আরও জটিল করে তুলল। এবার আক্রান্ত শ্রীলঙ্কা দলের ওপেনিং ব্যাটসম্যান স্যানদুন বীরাক্কোডি। ভারত সিরিজের জন্য শুক্রবার বীরাক্কোডি, ভানুকা রাজাপক্ষে সহ সিনিয়ার দলের বেশ কিছু ক্রিকেটার ডাম্বুলায় প্র‌্যাকটিস ম্যাচ খেলতে গিয়েছিলেন। দলের সঙ্গে একই টিম হোটেলেও কাটান বীরাক্কোডি। দলের প্রত্যেককেই এখন কোয়ারান্টিনে। অবশ্য ডাম্বুলায় পৃথক বায়োবাবলে থাকা অপর গ্রুপের সবাই সুস্থ আছেন বলে দাবি করেছে শ্রীলঙ্কা বোর্ড।