পুলিশ-জনতার অমানবিক আচরণ

342

কলকাতা: বুধবার বিকেল সাড়ে চারটা থেকে বৃহস্পতিবার বিকেল তিনটে কুড়ি মিনিট পর্যন্ত এক মহিলা অসুস্থ হয়ে উল্টাডাঙ্গা ফুট ব্রিজের পাশে পড়ে থাকলেন। শুধুমাত্র করোনা সংক্রমণের ভয়ে স্থানীয় বাসিন্দারা কেউ সাহায্যে এগিয়ে না। যে জায়গাটিতে ওই মহিলা পড়েছিলেন তার কাছেই নিত্য যাতায়াত আছে পুলিশেরও। কিন্তু রহস্যজনকভাবে তাঁরাও বিষয়টি দেখে সরে যান।

স্থানীয়দের অভিযোগ, তাঁরা বুধবার রাতেই ফুটপাতের উপর পড়ে থাকা ঐ মহিলার বিষয়ে পুলিশকে জানালেও পুলিশের তরফে কোনও গুরুত্বই দেওয়া হয়নি। যদিও বৃহস্পতিবার সকাল দশটা নাগাদ পুলিশের তরফে একটি অ্যাম্বুলেন্স নিয়ে আসা হয়। কিন্তু, মহিলাকে না নিয়েই অ্যাম্বুলেন্স ফিরে যায়। ওই অ্যাম্বুলেন্স চালকের বক্তব্য, তাঁদের কাছে ওই মহিলাকে তুলবার মতো উপযুক্ত স্ট্রেচার ছিল না।

- Advertisement -

অবশেষে বিষয়টি স্বাস্থ্য দপ্তরের গোচরে আসলে এদিন বেলা তিনটে কুড়ি মিনিট নাগাদ অ্যাম্বুলেন্স পাঠিয়ে ওই মহিলাকে তুলে আরজিকর হাসপাতালে নিয়ে যান।

স্থানীয় সূত্রে খবর, বুধবার বিকেল সাড়ে চারটে নাগাদ হঠাৎই ওই মহিলা ফুটপাতে পড়ে যান। স্থানীয়রা তাঁকে জিজ্ঞাসা করে জানতে পারেন, তাঁর বাড়ি নিউ ব্যারাকপুর এলাকায়। তাঁদের প্রশ্নের উত্তরে মহিলা জানিয়েছিলেন, তাঁর বুকে খুব অস্বস্তি হচ্ছে, শ্বাসকষ্টও হচ্ছে। এ কথা জানাতেই তিনি করোনা আক্রান্ত বলে ধরে নেন স্থানীয়রা। এ কারণেই স্থানীয়রা কেউই তাঁকে সাহায্যে এগিয়ে আসেন নি। শুধু পুলিশকে বিষয়টি জানানো হয়েছিল।