করোনা আটকাতে উদ্যোগ, বন্ধ করা হল চা বাগানের রাস্তা

313

মেটেলি: করোনা ভাইরাসের মোকাবিলায় লকডাউনকে মেনে যাতে কেউ বাগানে ঢুকতে না পারে তার জন্য বাগানে ঢোকার রাস্তা বন্ধ করে দিল বাগান কর্তৃপক্ষ। মেটেলি ব্লকের সনগাছি চা বাগানের ঘটনা। শনিবার বাগান কর্তৃপক্ষের তরফে ৩১ নং জাতীয় সড়ক থেকে বাগানে ঢোকার মূল রাস্তা ব্যারিকেড দিয়ে আটকে দেওয়া হয়। পাশাপাশি একটি বোর্ডও লাগানো হয়।

বাগানের এক কর্মী জানান, করোনা আতঙ্কে বাগানের বহু মানুষ যারা বাইরে শ্রমিক হিসেবে কাজ করেন তাঁরা এখন বাড়িতে আসছেন। বাড়িতে আসার আগে তাঁরা যেন হাসপাতালে গিয়ে করোনা নিয়ে স্বাস্থ্য পরীক্ষা করান এবং কোয়ারান্টিনের বিষয়টি মেনে চলেন সেকথাও বলা হচ্ছে। এছাড়াও বাগানের প্রতিটি শ্রমিক মহল্লায় করোনা নিয়ে জনগণকে সচেতন করা হচ্ছে। পাশাপাশি জানানো হয়, যতদিন লকডাউন চলবে ততদিন এই ব্যারিকেড থাকবে। ডুয়ার্সের বিভিন্ন চা বাগান কর্তৃপক্ষ যাতে এই ধরণের সিদ্ধান্ত নেয় তার আবেদনও জানানো হয়।

- Advertisement -

প্রসঙ্গত, দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত তা ৯০০ ছাড়িয়েছে। মৃত ১৯। রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৫। করোনাকে আটকাতে একমাত্র পথ হল লকডাউন। তাই দেশজুড়ে লকডাউন চলছে। বিশ্বস্বাস্থ্য সংস্থা বলছে, এই ভাইরাসের ভ্যাকসিন তৈরি হতে কমপক্ষে ১২ থেকে ১৮ মাস সময় লাগতে পারে। এই পরিস্থিতিতে দেশগুলিকে একসঙ্গে এই মহামারীর বিরুদ্ধে লড়াই করার জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছে ‘হু’।