ফের চোট, ব্রিসবেনে নেই ভারতের তারকা পেসার

87

সিডনি: অস্ট্রেলিয়া সফরে চোটের তালিকা ক্রমেই লম্বা হচ্ছে ভারতীয় শিবিরে। ব্রিসবেনে দলের সেরা পেসার যশপ্রীত বুমরাহকে পাচ্ছে না ভারত। একই সঙ্গে ময়ঙ্ক আগরওয়াল এবং রবিচন্দ্রণ অশ্বীনের খেলা নিয়েও প্রশ্ন উঠছে।

বিসিসিআই সূত্রে খবর, সিডনিতে ফিন্ডিং করার সময় বুমরাহর তলপেটের পেশিতে টান লেগেছে। আসন্ন ইংল্যান্ড সিরিজের কথা ভেবে তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে নারাজ ভারত। অস্ট্রেলিয়ায় যাওয়ার আগে থেকেই চোটে বিপর্যস্ত ভারত। চোটের জন্য দলের সঙ্গে যেতে পারেননি দুই পেসার ইশান্ত শর্মা ও ভুবনেশ্বর কুমার। চোট সারিয়ে পরে অস্ট্রেলিয়ায় যাওয়ায় প্রথম দুই টেস্টে খেলতে পারেননি রহিত শর্মা। অন্যদিকে, প্রথম টেস্টের পর মহম্মদ সামি ও দ্বিতীয় টেস্টের পর উমেশ যাদব চোটের জন্য ছিটকে যান। তৃতীয় টেস্টের পর আগেই ছিটকে গিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। এবার সেই তালিকায় জুড়ে গেল বুমরাহের নাম।

- Advertisement -

অন্যদিকে, সিডনি টেস্ট চলাকালীন পিঠে টান লেগেছিল অশ্বীনের। তাই নিয়েই তিনি পঞ্চম দিনে দীর্ঘক্ষণ ব্যাট করেছিলেন। যার ফলে তাঁর ব্যথা আরও বেড়েছে বলে খবর। ভারতের সমস্যা বাড়িয়ে নেটে ব্যাটিংয়ের সময় চোট পেয়েছেন ময়ঙ্কও। তাঁর হাতে হেয়ারলাইন ফ্র‍্যাকচার হওয়ার আশঙ্কা করা হচ্ছে। সিডনি টেস্টের পর হনুমা বিহারি ছিটকে যাওয়ার ব্রিসবেনে ময়ঙ্কের খেলা একপ্রকার নিশ্চিত ছিল। কিন্তু এখন তা নিয়েও প্রশ্ন উঠছে।

বুমরাহ ছিটকে যাওয়ায় ব্রিসবেনে ভারতীয় পেস অ্যাটাক নিয়ে প্রশ্ন উঠছে। পেসারদের স্বর্গরাজ্য গাব্বায় ভারতের হাতে পেসার হিসেবে রয়েছেন চারজন। এরমধ্যে ২ টেস্ট খেলা মহম্মদ সিরাজ ও সিডনিতে অভিষেক হওয়া নভদীপ সাইনির খেলা এখনও নিশ্চিত। তাঁদের সঙ্গী হওয়ার দৌড়ে আছেন টেস্টে ১০ বল করার অভিজ্ঞতাসম্পন্ন শার্দূল ঠাকুর আর অভিষেকের অপেক্ষায় থাকা টি নটরাজন।