জেপি নাড্ডা নন, রাজ্যে আসছেন খোদ অমিত শাহ

798

কলকাতা: কথা ছিল আগামী ৬ ও ৭ নভেম্বর দক্ষিণবঙ্গে সফরে আসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। কিন্তু শুক্রবার বিকেলে সেই সূচির পরিবর্তন ঘটেছে। নাড্ডার পরিবর্তে আগামী ৫ ও ৬ নভেম্বর দু’দিনের ঝটিকা সফরে দক্ষিণবঙ্গে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এদিন বিকেলে দলীয় সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, আগামী ৫ নভেম্বর কলকাতায় এসে অমিত সাহা সোজা চলে যাবেন মেদিনীপুরে। সেখানে তিনি বাঁকুড়া, পুরুলিয়া মেদিনীপুর সহ পশ্চিম অঞ্চলের কয়েকটি জেলার দলীয় নেতাদের সঙ্গে একটি বৈঠক করবেন। মেদিনীপুর শহরে তাঁর একটি ভার্চুয়াল সভা করার কথা। পরদিন অর্থাৎ ৬ নভেম্বর অমিত শাহের কলকাতায় দলের উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং হাওড়া ও হুগলির দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করার কথা। এছাড়া ওই দিনই তাঁর কলকাতায় একটি ভার্চুয়াল জনসভা করার সম্ভাবনাও রয়েছে।

- Advertisement -

শনিবার দলের রাজ্য কমিটির নেতারা যখন জেপি নাড্ডার আসন্ন সফরের আয়োজনে ব্যস্ত ঠিক তখনই দিল্লি থেকে বার্তা আসে যে দলের সর্বভারতীয় সভাপতি নন, ৫ ও ৬ তারিখ কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

জেপি নাড্ডার পরিবর্তে অমিত শাহের এরাজ্যে আসাটা খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ মাত্র দু’দিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে রাজ্যপাল জগদীপ ধনকড় দিল্লিতে পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দীর্ঘ বৈঠক করেছেন।