নির্বাচন পরবর্তী হিংসার অভিযোগ জানাতে ই-মেইল আইডি তৈরির নির্দেশ রাজ্যকে

81

কলকাতা: নির্বাচন পরবর্তী হিংসার অভিযোগ জানাতে অবিলম্বে একটি ই-মেইল আইডি তৈরির নির্দেশ দেওয়া হল রাজ্যকে। পাশাপাশি এখনও পর্যন্ত যত অভিযোগ জমা পড়েছে রাজ্য পুলিশের ডিজিকে খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের পাঁচ বিচারপতির বিশেষ বেঞ্চ।

গত ১০ মে কলকাতা হাইকোর্ট যে নির্দেশ দিয়েছিল সেইমতো রাজ্য সরকার এখনও যথাযথ পদক্ষেপ করতে পারেনি বলে সোমবার অসন্তোষ প্রকাশ করে পাঁচ বিচারপতির বিশেষ বেঞ্চ। আদালত এদিন তাদের নির্দেশে দেয়, এখনও পর্যন্ত ভোট পরবর্তী হিংসায় আক্রান্ত ও ক্ষতিগ্রস্তরা বিভিন্ন মানবাধিকার সংগঠন ছাড়াও যেখানে যত অভিযোগ জানিয়েছেন সমস্ত অভিযোগ রাজ্য পুলিশের ডিজিকে খতিয়ে দেখে অবিলম্বে ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি জানানো হয়, নির্বাচন পরবর্তী হিংসায় যাতে আর কেউ ক্ষতিগ্রস্ত না হয় তার জন্য রাজ্যকে আরও সক্রিয় হতে হবে।

- Advertisement -

প্রসঙ্গত, নির্বাচন পরবর্তী হিংসার ঘটনা খতিয়ে দেখতে সিট গঠনের দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন আইনজীবী অনিন্দ্য সুন্দর দাস। পাশাপাশি বিধানসভা নির্বাচনের বিজেপি প্রার্থী ও আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালও একটি মামলা করেছিলেন। মামলার গুরুত্ব বিবেচনা করে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল সহ পাঁচ বিচারপতির একটি বিশেষ সাংবিধানিক বেঞ্চ গঠিত হয় কলকাতা হাইকোর্টে। এদিন বিশেষ বেঞ্চ তাদের নির্দেশে জানায়, রাজ্য পুলিশ আক্রান্ত এবং ক্ষতিগ্রস্তদের অভিযোগ গ্রহণ করছিল না বলে একটি অভিযোগ উঠে আসছিল। তাই অবিলম্বে এই বিষয়ে একটা ই-মেইল আইডি গঠন করে দিতে হবে যাতে অনলাইনে অভিযোগ জানানোর সুযোগ পান তাঁরা। আগামী মঙ্গলবার ফের এই মামলার শুনানি।