প্রকাশ্যে বিজেপির গোষ্ঠী কোন্দল, পদত্যাগের ইচ্ছা জেলা সভাপতির

216

জলপাইগুড়ি: দলের গোষ্ঠী কোন্দলে বিরক্ত বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপি গোস্বামী। তিনি পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেছেন। বিজেপি সূত্রের খবর, লোকসভা নির্বাচনে প্রাপ্ত ভোটের নিরিখে রাজ্যে বেশকিছু বিধানসভা আসনে এগিয়ে ছিল বিজেপি। কিন্তু সেই আসনগুলি বিধানসভা নির্বাচনে হাত ছাড়া হয়েছে। জলপাইগুড়ি জেলাতেও একই ছবি দেখা গিয়েছে। তা নিয়ে বিজেপির অন্দরে ক্ষোভ রয়েছে।

জেলা সভাপতি বাপি গোস্বামী শুক্রবার বলেন, ‘জেলায় দলের বিপর্যয়ের জন্য যাঁরা দায়ী, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন এত দেরি হচ্ছে? এখন কোথায় গেলেন অরবিন্দ মেনন, কৈলাশ বিজয়বর্গীয়, কিশোর বর্মনরা। জেলার প্রবীণ নেতাদের অপমান করে নির্বাচনি প্রচারের দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নিয়েছিলেন ওই নেতারা। সংগঠনের জেলা নেতাদের কোনও গুরুত্ব দেওয়া হয়নি।‘ বাপিবাবু আরও বলেন, ‘দলের যে সমস্ত নেতা বিজেপির জেলা কার্যালয়ে ভাঙচুর চালিয়েছেন, তাঁদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়নি। গোষ্ঠী কোন্দল করে জলপাইগুড়ি জেলায় দলকে পিছিয়ে দেওয়ার চক্রান্ত করছেন এক শ্রেণির নেতা। সেকারণে আমি আর পদে থাকতে চাইছি না।‘

- Advertisement -

তবে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ’বাপিবাবু একজন দক্ষ সংগঠক। তাঁকে কোনওমতেই জেলা সভাপতি পদ থেকে অব্যাহতি দেওয়া হবে না। দল ঘুরে দাঁড়াবেই।’ রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, ‘দলের জলপাইগুড়ি জেলা সভাপতি পদে বাপিবাবুই থাকবেন।‘ অন্যদিকে, বিজেপির রাজ্য সহ সভাপতি দীপেন প্রামাণিক জানান, জলপাইগুড়ি জেলার সাংগঠনিক বিষয়ে তিনি কোনও মন্তব্য করবেন না।