আইপিএল শুরু না হতেই বড় ধাক্কা রাজস্থান শিবিরে

3454

নয়াদিল্লি: চলতি মরশুমের আইপিএলে চেন্নাইয়ের মতো রাজস্থান রয়্যালসেও নেমে এল ধস। ম্যাচের শুরুর দিকে রাজস্থান রয়্যালসে থাকছেন না বেন স্টোকস। ইংল্যান্ডের এই ২৯ বছর বয়সী অলরাউন্ডার বর্তমানে নিউজিল্যান্ডে রয়েছেন তাঁর অসুস্থ বাবার পাশে থাকার জন্য।

জানা গিয়েছে, বেন স্টোকসের বাবা গেড ব্রেন ক্যান্সারে ভুগছেন। বাবার অসুস্থতার খবর পাওয়ার পর গত মাসে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজও মাঝপথে ছেড়ে ক্রাইস্টচার্চের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। নিউজিল্যান্ডে ১৪ দিনের কোয়রান্টিন পর্ব সবে কাটিয়ে উঠেছেন তিনি। এবার বাবার সঙ্গে দেখা করার পর্ব। এই কঠিন সময়ে বাবার সঙ্গেই থাকবেন তিনি বলে জানা যায়।

- Advertisement -

এদিকে, সবে ১২ দিন বাকি সেপ্টেম্বর চলতি বছরের আইপিএলের। নিলামে ১২.৫ কোটি টাকায় বেন স্টোকসকে নেওয়া রাজস্থান রয়্যালস ঠিক কবে থেকে তাঁকে পাবে, তা নিয়ে এখন ঘোর অন্ধকারে রাজস্থান শিবির।

সূত্রের খবর, রাজস্থানও মনে করছে নিউজিল্য়ান্ডে সবে কোয়রান্টিন পর্ব কাটিয়ে ওঠা বেনের পক্ষে আইপিএলের প্রথম দিকে দলের সঙ্গে যোগ দেওয়া সম্ভব নয়। আর তাই এই প্রশ্ন করে তাঁকে বিব্রত করতে চাইছে না রয়্যালস কর্তৃপক্ষ। মনে করা হচ্ছে আইপিএলে খেলার ব্যাপারে স্টোকস কী ভাবছেন, তা তাঁর মুখ থেকেই শুনতে চাওয়া হচ্ছে।

উল্লেখ্য, ২৯ বছর বয়সী স্টোকস এখনও পর্যন্ত ৬৭ টেস্ট, ৯৫ ওয়ানডে ও ২৬ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ইংল্যান্ডের হয়ে। গত বছর ঘরের মাঠে ইংল্যান্ডের বিশ্বকাপ জেতার নেপথ্যে বড় অবদান ছিল তাঁর। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একক দক্ষতায় টেস্টও জিতিয়েছেন তিনি।