রোহিতকে জিতিয়ে কোহলিকে কৃতিত্ব ঈশানের

শারজা : ২৫ বলে হাফ সেঞ্চুরি।

ঈশান কিষানকে ঘিরে তৈরি হওয়া আশঙ্কা অনেকটাই দূর। রাজস্থানকে বড়ো ব্যবধানে জেতানোর পর সেই ঈশান কৃতিত্বটা দিচ্ছেন বিরাট কোহলিকে! জানিয়ে দিলেন কোহলির পরামর্শেই সাফল্যে ফেরা।

- Advertisement -

ঈশান বলেন, বিরাট ভাই, হার্দিক ভাইয়ের সঙ্গে কথা বলেছিলাম। প্রত্যেকের সাহায্য পেয়েছি। কায়রন পোলার্ডের সঙ্গে আলোচনা করেছি। বলেছিল সহজাত ক্রিকেট খেলতে। যেভাবে ব্যাটিং করে অভ্যস্ত সেটাই যেন করি। গত মরশুমের পুরোনো ভিডিওগুলিও দেখেছি। যা আমার আত্মবিশ্বাস ফেরাতে সাহায্য করেছে।

প্লেঅফের দৌড়ে টিকে থাকতে বড়ো জয় প্রয়োজন ছিল মুম্বইয়ে। রাজস্থানের বিরুদ্ধে ঠিক সেটাই করে দেখিয়েছে তারা। বিপক্ষকে ৯০/৯ স্কোরে আটকে রাখেন পেসার ত্রয়ী জসপ্রীত বুমরাহ (২/১৪), নাথান কোল্টার নাইল (৪/১৪), জিমি নিশাম (৩/১২)। ঈশানের ঝোড়ো হাফ সেঞ্চুরিতে এরপর ৯ ওভারের মধ্যেই ম্যাচ পকেটে।

শুক্রবার শেষ ম্যাচে লাস্টবয় হায়দরাবাদকে বড়ো ব্যবধানে হারাতে পারলে অনেক অঙ্ক বদলে যাবে। রাজস্থানকে উড়িয়ে দেওয়ার পর ঈশানও বলেন, ওপেনিংয়ে নেমে দলের বড়ো জয়ে অবদান রাখতে পেরে খুশি। গত কিছু ম্যাচে ছন্দে ছিলাম না। খেলাধুলোয় এরকম হয়ে থাকে। গতবারও অনেকেই রান পাচ্ছিল না। তারপরও আমরা কিন্তু মিলিত প্রচেষ্টায় চ্যাম্পিয়ন হয়েছিলাম।

জঘন্য হারের পর রাজস্থান শিবিরে ঘরোয়া বিবাদ। প্রকাশ্যেই অধিনায়ক সঞ্জু স্যামসনের দাবি খারিজ করলেন টিম ডিরেক্টর কুমার সাঙ্গাকারা। সঞ্জু দাবি করেছিলেন, ব্যাটিংয়ের জন্য কঠিন উইকেট। আগের ম্যাচগুলি আবু ধাবিতে ছিল। ফলে মানিয়ে নিতে সমস্যা হয়। ব্যাটসম্যানদের পুরোপুরি দোষারোপ করা যায় না। সাঙ্গাকারা যে যুক্তি খারিজ করে দিয়ে প্রকাশ্যেই জানান, জঘন্য ব্যাটিংয়ে কোনও অজুহাত চলে না।