প্রসূতি মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার ইসলামপুর সুপার স্পেশালিটি হাসপাতাল

378

অরুণ ঝা, ইসলামপুর: রবিবার গভীর রাতে প্রসূতি মৃত্যুকে কেন্দ্র করে ইসলামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভাঙচুরের ঘটনা ঘটেছে। মৃতার নাম রঙ্গিলা খাতুন (২৫) বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। তিনি ইসলামপুর শহরের মহব্বতপুরের বাসিন্দা ছিলেন।

জানা গিয়েছে, প্রসব যন্ত্রনা নিয়ে ওই প্রসূতি হাসপাতালে ভর্তি হলেও তাঁর শারীরিক পরিস্থিতি ভালো ছিল না। সিজার করার পর তাঁর এবং সদ্যজাতের মৃত্যু হয়। এই খবর পেতেই মৃতার পরিজনরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। তারপর তাঁরা হাসপাতালের ভিতর ভাঙচুর করেন বলে অভিযোগ।

- Advertisement -

পরিজনদের অভিযোগ, চিকিৎসায় গাফিলতির কারণেই প্রসূতির মৃত্যু হয়েছে। সময়মত তাঁর চিকিৎসা শুরু হলে এই ঘটনা ঘটত না। এদিকে খবর পেয়েই ইসলামপুর থানার পুলিশ ঘটনাস্থলে হাজির হয়। হাসপাতাল রোগী কল্যাণ সমিতির সভাপতি কানাইয়ালাল আগারওয়ালও সোমবার সকালে হাসপাতালে পৌঁছন। উত্তেজনা আঁচ করতে পেরে গভীর রাত থেকেই হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়।

কানাইয়াবাবু বলেন, হাসপাতালে ভাঙচুরের ঘটনা নিন্দনীয়। কী কারণে ওই প্রসূতির মৃত্যু হয়েছে তা চিকিৎসকরাই ভাল বলতে পারবেন। অন্যদিকে ইসলামপুর হাসপাতাল প্রশাসন এই ঘটনার এফআইআর দায়ের করবে বলে জানা গিয়েছে। গোটা ঘটনায় চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা উদ্বেগে রয়েছেন। পুলিশ ঘটনাক্রমের ওপর নজরদারি রাখছে বলে জানিয়েছে।