শুটিং বিশ্বকাপে আরও ৩ সোনা ভারতের

নয়াদিল্লি : নয়াদিল্লি থেকে শুরু হয়েছিল যাত্রাটা। এরপর বেজিং, মিউনিখ এবং রিও ডি জেনেইরো ঘুরে ফের নয়াদিল্লি। টানা পাঁচ বিশ্বকাপে ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্টে সোনা জিতল মানু ভাকের ও সৌরভ চৌধুরী জুটি। সোমবার নয়াদিল্লিতে আরও দুই ইভেন্টে সোনা জিতল ভারত, রুপো এসেছে একটি ইভেন্টে।

এদিন প্রথম সোনা আসে এলাভেনিল ভালারিভন ও দিব্যাংশ সিং পানোয়ারের হাত ধরে। ১০ মিটার এয়ার রাইফেলের মিক্সড টিম ইভেন্টে এই জুটির কাছে ১৬-১০ পয়েন্টে হারলেন হাঙ্গেরির এস্টার ডেনিস ও ইস্টাভান পেনি। হাঙ্গেরির এই জুটি বিশ্ব র‌্যাংকিংয়ে শীর্ষে রয়েছে। এই বিভাগে আরেক ভারতীয় জুটি আঞ্জুম মৌদগিল ও অর্জুন বাবুতা যোগ্যতা অর্জনের দ্বিতীয় পর্বেই থেমে যান। এরপর ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্টে ১৬-১২ পয়েন্টে ইরানকে হারালেন মানু ও সৌরভ।

- Advertisement -

এদিন ভারতের তৃতীয় সোনাটি এসেছে স্কিটে ছেলেদের দলগত বিভাগে। মাইরাজ খান, অঙ্গদ বাজওয়া এবং গুরজ্যোৎ খাঙ্গুরা এই বিভাগে ৬-২ পয়েন্টে কাতারকে হারিয়েছেন। তবে স্কিটে মেয়েদের দলগত বিভাগে রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হল ভারতের কার্তিকী শেখাওয়াত, গানেমত শেখন এবং পরিনাজ ঢালিওয়ালকে। কাজাখস্তানের বিরুদ্ধে তাঁরা হারলেন ৬-৪ স্কোরে।

১৪ মেডেল নিয়ে আপাতত বিশ্বকাপের শীর্ষে রয়েছে ভারত। এর মধ্যে ৬টি সোনা এবং ৪টি করে রুপো ও ব্রোঞ্জ রয়েছে। তালিকায় পরের পাঁচটি দেশের মোট পদকের থেকেও বেশি পদক জিতেছেন ভারতীয় শুটাররা।