আইটিআই এখন কোভিড-১৯ পরিষেবা কেন্দ্র

68

আসানসোল: সময়ের সঙ্গে পাল্লা দিয়ে চড়ছে করোনা সংক্রমণের গ্রাফ। অন্যদিকে ছাঁই নেই রব উঠতে শুরু করেছে সরকারি হাসপাতাল থেকে শুরু করে নার্সিংহোমগুলিতেও। এমতবস্থায় এবার আইটিআই সেন্টারকে কোভিড পরিষেবা কেন্দ্রে রূপান্তরিত করল আসানসোলের সালানপুর ব্লক স্বাস্থ্য দপ্তর। বুধবার সেই কোভিড-১৯ পরিষেবা কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়।

ব্লক স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, সংক্রমণ মোকাবিলায় রূপনারায়ানপুর আইটিআই সেন্টারকে কোভিড পরিষেবা কেন্দ্র হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেন বিধায়ক বিধান উপাধ্যায়। সেই মোতাবেক সেখানে ২১টি বেডের বন্দোবস্ত করা হয়। চিকৎসা পরিষেবা স্বাভাবিক রাখতে ওই কোভি পরিষেবা কেন্দ্রে থাকবেন চিকিৎসক এবং নার্স। এছাড়াও জরুরি ভিত্তিতে থাকছে অক্সিজেনের বন্দোবস্ত।

- Advertisement -

উদ্বোধনী পর্বে এদিন বিধায়কের পাশাপাশি উপস্থিত ছিলেন সালানপুর ব্লকের বিডিও অদিতি বসু, সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার ঘাসি, জেলা পরিষদের কর্মাধক্ষ্য মহম্মদ আরমান সহ অন্যান্যরা। বিধায়ক বিধান উপাধ্যায় বলেন, ‘যে হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তাতে সর্বপ্রথম সাধারণ মানুষকে সচেতন থাকা উচিত। অনেক মানুষ অক্সিজেন না পেয়ে মারাও যাচ্ছেন। তাই মানুষের এই অসুবিধার কথা মাথায় রেখে ব্লক আধিকারিকদের সঙ্গে বৈঠক করে কোভিড-১৯ পরিষেবা কেন্দ্র তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়। সেখানে অক্সিজেন সহ ওষুধ থাকবে। পাশাপাশি নার্স ও চিকিৎসক পিঠাইকেয়ারি স্বাস্থ্যকেন্দ্র থেকে আনার ব্যাবস্থা করা হয়েছে।’