জগদ্ধাত্রী পুজোয় মেতে উঠলেন এলাকাবাসী

251

গাজোল: গাজোল কদুবাড়ি মোড় শিব সংঘ পরিচালিত জগদ্ধাত্রী পুজোয় মেতে উঠলেন এলাকাবাসী। রীতি মেনেই সোমবার নবমীর পর এদিন অনুষ্ঠিত হয়েছে দশমী পুজো।

আগামীকাল দেবীর বিসর্জন। অন্যান্য বছর বড় মাপের পুজো করা হলেও এবার করোনা পরিস্থিতির জেরে জাঁকজমক ছিল অনেকটাই কম। তবে নিয়মনিষ্ঠায় ছিলনা কোন খামতি। পুজো কমিটির সম্পাদক বৈকুণ্ঠ মন্ডল জানান, ১৯৯৪ সাল থেকে এই পুজো চলে আসছে। এ বছর পুজোর ২৬তম বর্ষ। তবে এই বছর করোনা আবহে তেমনভাবে বড় করে পুজো করা হয়নি। বাজেট অনেকটা কাটছাট করে কোনওরকমে পুজো করাই হয়েছে। করোনা প্রকোপের জন্য বন্ধ করা হয়েছে সমস্ত সাংস্কৃতিক অনুষ্ঠান। যার জেরে মন খারাপ এলাকাবাসী সহ পুজো উদ্যোক্তাদের। প্রশাসনের নির্দেশে সরকারিবিধি মেনে শুধুমাত্র নিয়ম অনুসারে পুজো করা হয়েছে। এলাকাবাসীদের মধ্যে প্রবল উৎসাহ উদ্দীপনা থাকলেও মন খারাপ রয়েছে দর্শকদের।

- Advertisement -

পাশাপাশি তিনি জানান, বিগত বছরগুলির মতো জমজমাট অনুষ্ঠান না হওয়ায় মনভার সকলেরই। তবে মায়ের কাছে প্রার্থনা যাতে বিশ্ব থেকে দূর হয়ে যায় করোনা। ক্লাব সভাপতি তাপস মণ্ডল, কোষাধ্যক্ষ দীপক মণ্ডল জানান, এবছর সরকারি নিয়মবিধি মেনে পুজো করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে খোলামেলা প্যাণ্ডেলে প্রতিমা রেখে পুজো করা হয়েছে। বর্তমানে গাজোলে একমাত্র জমজমাট পুজো হয়ে থাকে কদুবাড়িতে। তবে করোনা আবহে এবছর তেমন জমজমাট পুজো হয়নি। আগামী বছর আরও ভালো পুজো করে তাক লাগানো সাংস্কৃতিক অনুষ্ঠান করবেন বলে জানিয়েছেন তাঁরা।