চাঁচল ও মালবাজারে চলছে জগদ্ধাত্রী পুজো

322

চাঁচল ও মালবাজার, ৬ নভেম্বরঃ দুর্গাপুজো এবং কালীপুজোর পর ছটপুজোর রেশ কাটতে না কাটতেই জগদ্ধাত্রী পুজোয় মেতে উঠলেন চাঁচলবাসী। বুধবার নবমীর দিন সকাল থেকে জগদ্ধাত্রী আরাধনায় মেতে উঠেছে চাঁচল-এর ব্লকপাড়া ও বাজারপাড়া পুজো কমিটির সদস্যরা। চাঁচল ব্লকপাড়া জগদ্ধাত্রী পুজো এবার ২৪ বছরে পা দিল। প্রতিবছরই তারা ধুমধাম করে পুজো করে। এবার থিমের বাহার না থাকলেও রয়েছে সাবেকিয়ানার ছোঁয়া। পাশাপাশি চাঁচল-এর বাজারপাড়া জগদ্ধাত্রী পুজো কমিটির পুজো এবার প্রথম বর্ষে পা দিল। প্রথম বর্ষ উপলক্ষ্যে এদিন তারা ঢাক বাজিয়ে বর্ণাঢ্য কলস যাত্রার মধ্য দিয়ে পুজোর সূচনা করে। বাজারপাড়া জগদ্ধাত্রী পুজো কমিটির সম্পাদক সৌরভ সাহা জানান, এবার আমরা প্রথমবার জগদ্ধাত্রী পুজোর আয়োজন করেছি। সকালে কলস যাত্রার মধ্য দিয়ে পুজোর সূচনা করা হয়। পাড়ার মহিলারা এই শোভাযাত্রায় অংশ নেন। তারপর সমস্ত নিয়ম মেনে পুজো করা হয়। এছাড়াও সন্ধ্যাবেলা আমাদের অন্নভোগ বিতরণ রয়েছে। জগদ্ধাত্রী পুজো উপলক্ষ্যে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অন্যদিকে, ভারত সেবাশ্রম সংঘ অনুমোদিত মাল হিন্দু মিলন মন্দির ১৯ তম বার্ষিক জগদ্ধাত্রী পুজো অনুষ্ঠিত হল। মঙ্গলবার বর্ণাঢ্য শোভাযাত্রা করে প্রতিমা আনার পর এদিন পুজো করা হয়। পুজোর পর প্রসাদ বিতরণও করা হয়। সন্ধ্যায় গান এবং পূজারতি করা হয়। আগামীকাল বর্ণাঢ্য শোভাযাত্রা করে প্রতিমা নিরঞ্জন করা হবে। এদিন সেখানে শিলিগুড়ির ভারত সেবাশ্রম সংঘের অধ্যক্ষ স্বামী ধর্মাত্মানন্দজি মহারাজ সহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

- Advertisement -

চাঁচল ও মালবাজারে চলছে জগদ্ধাত্রী পুজো| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India