জৌলুসহীন জগদ্ধাত্রী পুজোয় মন খারাপ সরকারপাড়াবাসীর

358

হেলাপাকড়ি: করোনা পরিস্থিতিতে এবার জগদ্ধাত্রী পুজোও জৌলুসহীন। নিয়মরক্ষায় পুজো হলেও বাতিল করা হয়েছে মেলা ও অনুষ্ঠান। যেকারণে মন খারাপ হেলাপাকড়ির সরকারপাড়ার বাসিন্দাদের। ত্রিপথি গ্রামকল্যাণ সমিতির পরিচালনায় প্রতিবছর এই পুজোর আয়োজন করা হয়। এবারে তাদের জগদ্ধাত্রী পুজোর ৪০-তম বর্ষে পদার্পণ করেছে। এই উপলক্ষ্যে দু’দিনের মেলা বসার কথা থাকলেও তা বাতিল করা হয়েছে।

মেলা প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন হয়ে থাকে। কিন্তু এবার করোনা আবহে সেসব বাতিল করে নিয়মরক্ষার্থে শুধুমাত্র পুজোই করা হবে। যা এলাকাবাসীর মন খারাপের কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ বহু পুরোনো এই পুজো ও মেলা এলাকার ঐতিহ্য বহন করে। স্থানীয় বাসিন্দা গৌতম রায়, বাপ্পা রায়, টুবাই রায়দের কথায়, এই পুজোকে ঘিরে পাড়া প্রতিবেশীদের দারুন উন্মাদনা থাকে। প্রতিবছর এই ক’দিন সবাই মিলে দারুণ আনন্দ করত। কিন্তু করোনার করাল গ্রাস এবার সেই আনন্দে থাবা বসিয়েছে।

- Advertisement -

ত্রিপথি গ্রামকল্যাণ সমিতির সহ-সম্পাদক মনোজ অধিকারী বলেন, কোভিড প্রোটোকল মেনে নিয়মরক্ষার পুজো হলেও আগের মত জৌলুস থাকছে না। সদস্যরা নিজেরাই কোনওরকমে মণ্ডপ তৈরি করবেন। তাতেই পুজো করা হবে। প্রশাসনের নির্দেশকে মান্যতা দিয়ে মেলা ও অনুষ্ঠানও বাতিল করা হয়েছে।