জন্মদিন সেলিব্রেট করবেন না ধনকর

169
ফাইল ছবি।

কলকাতা: ১৮ মে অর্থাৎ আজ পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকরের জন্মদিন। তবে গত বছরের মতো এবারও নিজের জন্মদিন সেলিব্রেট না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। করোনা পরিস্থিতি ও ভোট পরবর্তী রাজনৈতিক হিংসার কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে সোমবার গভীর রাতে টুইটে জানিয়েছেন রাজ্যপাল।

- Advertisement -

১৯৫১ সালের ১৮ মে রাজস্থানের ছোট্ট গ্রাম কিথানাতে জন্মগ্রহণ করেছিলেন ধনকর। পেশায় তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী ছিলেন। পরবর্তীতে লোকসভার সাংসদ হন ধনকর। মঙ্গলবার ৭০ পূর্ণ করে ৭১-এ পা দিয়েছেন তিনি। সোমবার গভীর রাতে রাজ্যপাল টুইটে লিখেছেন, ‘কোভিড ও ভোট পরবর্তী রাজনৈতিক হিংসার কথা মাথায় রেখে গত বছরের মতো এবছরও ১৮ মে জন্মদিন সেলিব্রেট করব না। অবশ্যই সকলকে স্বাস্থ্যবিধি ও আংশিক লকডাউনের বিধিনিষেধ মেনে চলতে হবে। কোথাও স্বাস্থ্যবিধি উপেক্ষা করার ছবি চোখে পড়লে পুলিশের সেগুলি এড়িয়ে যাওয়া উচিত নয়।’ পোস্টে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়, কলকাতা পুলিশ, রাজ্য পুলিশকে ট্যাগ করেছেন।

উল্লেখ্য, ভোট পরবর্তী রাজনৈতিক হিংসা নিয়ে রাজ্যকে একাধিকবার তোপ দেগেছেন ধনকর। অতীতেও জে পি নাড্ডার কনভয়ে হামলা সহ বিভিন্ন ইস্যুতে রাজ্যপাল-রাজ্য সরকার বলা ভালো ধনকর-মমতা সংঘাত প্রকাশ্য এসেছে। সোমবার নারদ কাণ্ডে রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, তৃণমূল নেতা মদন মিত্র এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে সিবিআই। সেই ঘটনায় রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের সংঘাত চরমে উঠেছে।