তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া পঞ্চায়েত প্রধান গ্রেপ্তার

286

হাওড়া: দীর্ঘদিন এলাকাছাড়া থাকার পর রবিবার রাতে বাড়ি ফিরতেই পুলিশের হাতে গ্রেপ্তার হলেন হাওড়ার লিলুয়া থানা এলাকার জগদীশপুরের গ্রাম পঞ্চায়েত প্রধান। আর তাঁকে গ্রেপ্তার করা নিয়ে রাজ্যের রাজনৈতিক মহলে শুরু হয়েছে একে অন্যের প্রতি দোষারোপ। ওই গ্রাম পঞ্চায়েত প্রধানকে গ্রেপ্তারের ব্যাপারে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ করেছে বিজেপি।

জানা গিয়েছে, প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তাঁর অনুগামী বলে পরিচিত হাওড়া জগদীশপুর গ্রাম পঞ্চায়েতের চারবারের প্রধান গোবিন্দ হাজরা। আর গত ২ মে নির্বাচনি ফলাফল ঘোষণার পর থেকেই গোবিন্দ হাজরা এলাকা থেকে গা ঢাকা দেন। এরই মধ্যে ওই পঞ্চায়েতের উপপ্রধান স্থানীয় লিলুয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন যে, প্রধান হিসেবে গোবিন্দ হাজরা সরকারি বিভিন্ন প্রকল্পের কয়েক লক্ষ টাকা নয়ছয় করেছেন। আর সেই অভিযোগের ভিত্তিতে লিলুয়া থানায় একটি এফআইআর দায়ের করা হয়। রবিবার রাতে গোবিন্দ হাজরা বাড়ি ফিরতেই লিলুয়া থানার পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। সোমবার তাঁকে আদালতে তোলা হলে তদন্ত সাপেক্ষে পুলিশ হেপাজতের নির্দেশ দেওয়া হয়।

- Advertisement -

অপরদিকে, এদিন গোবিন্দ হাজরার তরফে অভিযোগ তোলা হয় যে, দল ত্যাগ করে বিজেপিতে যোগ দেওয়ার পরপরই তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। যা রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছুই নয়। এব্যাপারে আইনি পথেই তিনি লড়াই চালিয়ে যাবেন বলেও জানান।