জয়গাঁ থেকে কলকাতা বাস পরিষেবা শুরু

463

জয়গাঁ: মঙ্গলবার দেশজুড়ে আনলক ফোর শুরু হতেই কালচিনি ব্লকের যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হতে শুরু করল। প্রায় ৭ মাস বাদে জয়গাঁ থেকে সড়ক পথে কলকাতা যাওয়ার জন্য এদিন এনবিএসটিসির তরফে বাস পরিষেবা চালু করা হল। যদিও সপ্তাহে কতদিন বাসটি চলবে তা এনবিএসটিসি কর্তৃপক্ষ জানায়নি। তবে বাস পরিষেবা চালু করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে জয়গাঁর বিভিন্ন ব্যবসায়ী সংগঠন।

অন্যদিকে লকডাউনের জন্য দীর্ঘ প্রায় ৬ মাস ধরে বন্ধ ছিল জয়গাঁ থেকে সিকিম, দার্জিলিং, নেপাল যাওয়ার বেসরকারি ট্যাক্সি ও ছোট বাস পরিসেবা। আনলক ফোর শুরুর দিনে ওই রুটের বেসরকারি পরিবহন সচল হতে শুরু করেছে। মঙ্গলবার জয়গাঁ থেকে কালিম্পং যাওয়ার জন্য বেসরকারি ট্যাক্সি পরিষেবা চালু হয়েছে। পাশাপাশি সিকিম, নেপাল সহ বিভিন্ন এলাকায় যাওয়ার জন্য এদিন জয়গাঁর বেসরকারি কাউন্টারে অগ্ৰিম বুকিং শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

- Advertisement -

এদিন জয়গাঁ কলকাতা বাস পরিষেবা চালু হওয়ায় থমকে পড়া জনজীবনে জোয়ার আসবে বলে জানিয়েছেন তৃণমূল নেতা আব্দুল মানিক। তিনি বলেন, আমরা কোচবিহার, শিলিগুড়ি সহ বিভিন্ন রুটে নিয়মিত বাস পরিষেবার দাবি জানিয়েছি। অন্যদিকে এনবিএসটিসির ম্যানেজিং ডিরেক্টর সন্দীপ দত্ত ও সংস্থার চেয়ারম্যান অপূর্ব সরকার জয়গাঁ কলকাতা রুটে সপ্তাহে কতদিন বাস চলবে সে বিষয়ে জানাতে পারেননি।

সংস্থার কোচবিহারের ডিভিশনাল ম্যানেজার দেবপ্রসাদ বিশ্বাসের সঙ্গে ফোনে যোগাযোগ স্থাপন সম্ভব না হওয়ায় এবিষয়ে তাঁর মন্তব্য জানা যায়নি।