শ্রীনগর, ২১ ফেব্রুয়ারিঃ পুলওয়ামা হামলার থেকেও আরও বড়মাপের হামলার পরিকল্পনা করছে জইশ-ই-মহম্মদ। ১৬ এবং ১৭ ফেব্রুয়ারি পাকিস্তানের জইশ নেতৃত্ব ও কাশ্মীরের জঙ্গিদের মধ্যে ফোনে হওয়া কথাবার্তায় আড়ি পেতে গোয়েন্দাদের হাতে এই তথ্য এসেছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে।

গত কয়েক বছরে জইশ-ই-মহম্মদের শীর্ষ স্থানীয় একাধিক নেতাকে কাশ্মীরে নিরাপত্তাবাহিনী খতম করেছে। তারপরও ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলায় প্রায় ৪০ জনের বেশি জওয়ান শহিদ হয়েছে।

খবর অনুযায়ী, পুলওয়ামা হামলার পর জইশ নেতৃত্ব উজ্জীবিত হয়েছে। তাই নিরাপত্তাবাহিনীর ওপর আরও বড় ধরণের হামলার পরিকল্পনা করছে। গোয়েন্দা সূত্রের খবর, গত বছরের ডিসেম্বরে ২১ জন জইশ জঙ্গি কাশ্মীরে ঢুকেছে। তাঁদের মধ্যে তিনজনকে আত্মঘাতী হামলা চালানোর জন্য পাঠানো হয়েছে। জম্মু ও কাশ্মীর বা ভারতের অন্য কোনো রাজ্যে ফের বড়মাপের হামলার পরিকল্পনা করছে জইশ।

গোয়েন্দা সূত্রে খবর, পুলওয়ামা হামলার প্রস্তুতি নিয়ে জইশ-ই-মহম্মদ একটি ভিডিয়ো প্রকাশ করবে। তাতে আত্মঘাতী জঙ্গি আদিল আহমেদ দারকে মহিমান্বিত করে দেখানো হবে। গোয়েন্দাদের দাবি, কাশ্মীরের যুবসমাজকে জইশের দিকে টানতে এই ভিডিয়ো ব্যবহার করা হবে।
পুলিশ সূত্রে খবর, পুলওয়ামা হামলার পর ভারতের উপর মনস্তাত্ত্বিক চাপ বাড়ানোর জন্য এটা জইশের ছকও হতে পারে।