নাগর ছাড়াচ্ছে ডালখোলার জ্যাম

592

টুঙ্গিদিঘি : সপ্তাহখানেক ধরে লাগাতার জ্যাম। হাজার হাজার গাড়ি আটকে পড়ছে। ফলে উত্তর দিনাজপুর জেলার একটি বড় অংশের মানুষ ভীষণ সমস্যায় পড়েছেন।

উত্তর দিনাজপুর জেলার যোগাযোগের সবচেয়ে গুরুত্বপূর্ণ পথ ৩৪ নম্বর জাতীয সড়ক।  গত সপ্তাহের শেষ দিকে ডালখোলায় রাস্তা সংস্কারের কাজ শুরু হওযায রাতে কার্যত বন্ধ থাকছে গাড়ি চলাচল। গাড়ির লম্বা লাইন তৈরি হচ্ছে সড়কে। ক্রমশ গাড়ির লাইন বাড়তে বাড়তে নাগর পার করে চলে এসেছে। চরম ভোগান্তির মুখে পড়ছেন যাতায়াতকারীরা। যানজটের কারণে সময়মতো কর্মক্ষেত্রে পেঁছাতে পারছে না সরকারি কর্মচারীরা। অনেক যাত্রী বাড়ি ফিরে যাচ্ছেন। রেহাই পাচ্ছে না অ্যাম্বুল্যান্সও। ছোট-বড় দুর্ঘটনা লেগেই আছে। বৃহস্পতিবার বিকেলে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে একজনের। মৃতার নাম সাদিয়া সুলতানা।

- Advertisement -

এই বিষয়ে নিত্যযাত্রী প্রসূন পাল বলেন, ‘যানজটে আমাদের ভীষণ ভোগান্তি হচ্ছে। সমস্যা ক্রমশ বাড়ছে। এমনিতে আমরা দোমোহনায় নেমে জনতাহাটের গাড়ি ধরে স্কুলে যেতাম। এখন বোতলবাড়ি নেমে রসাখোয়ার গাড়ি ধরে ঘুরে ঘুরে যেতে হচ্ছে।’ এদিন চরম ভোগান্তির মুখে পড়তে দেখা গেল বিলাসপুর হাটে আসা ব্যবসায়ী থেকে সাধারণ মানুষকেও। ঠিক সময়ে হাটে পেঁছাতে পারেননি অনেকেই। কিন্তু কতদিন চলবে এই ভোগান্তি? কবে রেহাই মিলবে এই সমস্যা থেকে?

করণদিঘি থানার আইসি ধ্রুব প্রধান বলেন, ‘ডালখোলায় রাস্তা সংস্কারের কারণে যানজট হচ্ছে। সড়ক সংস্কারের জন্য রাতে গাড়ি চলাচল বন্ধ থাকছে। তাই গাড়ির লম্বা লাইন পড়ছে। বৃহস্পতিবার অবধি রাস্তা সারানোর কাজ চলার করার কথা। কাজ শেষ হলে যানজট কমবে।

ছবি- জাতীয় সড়কে যানজট।

তথ্য ও ছবি- নিবারণ দাস