জামালদহে বেহাল রাস্তা পাকা করার কাজ শুরু, খুশি বাসিন্দারা

340
ছবি: রামকৃষ্ণ বর্মন

জামালদহ: দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়ে থাকা কাঁচা রাস্তা এবার পাকা করার কাজ শুরু হওয়ায় খুশি কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকের জামালদহের বাসিন্দারা। বহুদিন ধরে বারংবার পঞ্চায়েত ও প্রশাসনের বিভিন্ন স্তরে বেহাল মাটির রাস্তা পাকা করার আর্জি জানানো হচ্ছিল। কিন্তু কিছুতেই তা পাকা করা হচ্ছিল না। অবশেষে সেই রাস্তা সরকারিভাবে পাকা করার উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যে সেই রাস্তা পাকা করার কাজও শুরু হয়ে গিয়েছে।

জামালদহ বাজার এলাকার ওই রাস্তা পাকা করার জন্য প্রায় ৩২ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। চ্যাংরাবান্ধা উন্নয়ন পর্ষদের টাকায় জামালদহের ইন্দিরা চৌপথি থেকে হাইস্কুল পাড়া পর্যন্ত বিস্তৃত সেই রাস্তা পাকা করা হচ্ছে। এলাকার বাসিন্দারা জানিয়েছেন, জামালদহ বাজারের ইন্দিরা চৌপথি থেকে তুলসীদেবী হাইস্কুল পর্যন্ত বিস্তৃত প্রায় ২ কিমি বেহাল রাস্তার কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে তাঁদের। কিন্তু সেই রাস্তা পাকা হলে আর দুর্ভোগ থাকবে না। বাসিন্দারা জানান, এতদিন রাস্তাটি ভাঙাচোরা ছিল। সামান্য বৃষ্টি হলেই গোটা রাস্তাটি কর্দমাক্ত হয়ে যেত। তখন ভোগান্তি চরমে উঠত। সেই বেহাল রাস্তাটি পাকা হলে ভোগান্তি দূর হবে।

- Advertisement -

জামালদহের ওই গুরুত্বপূর্ণ রাস্তাটির অবস্থা মেরামতির অভাবে অত্যন্ত শোচনীয় হয়ে পড়েছিল। রাস্তাটি বড় বড় গর্তে ভর্তি ছিল। ফলে, বাসিন্দারা চলাচলে চরম সমস্যায় পড়ে গিয়েছিলেন। দীর্ঘদিন ধরে বেহাল থাকার কারণে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছিল। এবার সেই বেহাল পথ সারাইয়ের উদ্যোগ দেখে খুশি বিদেশ সিংহ, বাপি সাহা, রণজিৎ রায়ের মত স্থানীয় বাসিন্দারা।

জামালদহ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান প্রশান্তকুমার সাহা বলেন, বেহাল রাস্তাটি পাকা করার কাজ শুরু হয়েছে। খুব দ্রুত কাজ সমাপ্ত হবে। চ্যাংরাবান্ধা উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পরেশচন্দ্র অধিকারী বলেন, গোটা মেখলিগঞ্জ ব্লকের অনেক রাস্তাই পর্ষদের টাকায় উন্নত করার উদ্যোগ নেওয়া হয়েছে।