কাশ্মীরে সেনাবাহিনীর জোড়া সাফল্য, পৃথক দুটি এনকাউন্টারে খতম ৮ জঙ্গি

304
প্রতীকী ছবি।

অনলাইন ডেস্ক: কয়েকদিন ধরেই উপত্যকাজুড়ে লাগাতার অভিযান চালিয়ে যাচ্ছে ভারতীয় সেনাবাহিনী। শুক্রবারও সেই ধারা বজায় থাকল। জম্মু ও কাশ্মীরে দুটি পৃথক এনকাউন্টারে ৮ সন্ত্রাসবাদীকে খতম করল সেনাবাহিনী।

শুক্রবার ভোর থেকেই কাশ্মীর সীমান্তে তীব্র গুলির লড়াই চলছে। গতকাল কয়েকটি এলাকায় পুলিশ ও নিরাপত্তারক্ষী বাহিনী তল্লাশি অভিযানের পরই থেকেই সন্ত্রাসবাদী ও সেনাবাহিনীর সংঘর্ষ শুরু হয়েছে। শুক্রবার সকালে তার তীব্রতা আরও বেড়েছে। পুলওয়ামা ও সোপিয়ান এনকাউন্টারে ৮ সন্ত্রাসবাদীকে নিকেশ করেছে বাহিনী। এর মধ্যে ১ জন সন্ত্রাসবাদীকে গতকাল খতম করেছে বাহিনী।

- Advertisement -

বৃহস্পতিবার ভোর থেকে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরার মিজ গ্রামে তল্লাশি অভিযান শুরু করে বাহিনী। গতকালই সেখানে এক সন্ত্রাসবাদীকে খতম করে বাহিনী। বাকিদের সন্ধানে তল্লাশি অভিযান জারি রাখে সেনা ও পুলিশের যৌথবাহিনী। গ্রামের জামিয়া মসজিদে ২ সন্ত্রাসবাদী আশ্রয় নিয়েছিল। সারারাত মসজিদ ঘিরে রাখে বাহিনী। সন্ত্রাসবাদীরা  মসজিদ থেকে বের হতে না চাওয়ায় আজ সকালে টিয়ার গ্যাসের শেল ফাটায় বাহিনী। এরপরই ধর্মীয় স্থানের পবিত্রতা বজায় রেখে বাহিনী ওই ২ সন্ত্রাসবাদীকে নিকেশ করে।

কাশ্মীরের ইন্সপেক্টর অফ পুলিশ বিজয় কুমার জানান, মসজিদ হলে জঙ্গিদের বাইরে বের করতে কোনও গুলি বা আইইডি ব্যবহার করা হয়নি। তিনি বলেন, ধৈর্য এবং পেশাদারিত্ব কাজে লাগানো হয়েছে। গুলি বা আইইডি ব্যবহার না করা কেবলমাত্র টিয়ার গ্যাসের শেল ফাটানো হয়েছে। মসজিদের পবিত্রতা বজায় রেখেই মসজিদের ভিতরে লুকিয়ে থাকা উভয় সন্ত্রাসবাদীকে খতম করা হয়েছে।

অন্যদিকে, সোপিয়ান এনকাউন্টারে ৫ সন্ত্রাসবাদী নিহত হয়েছে বলে জানা গিয়েছে। তবে মুনান্দ ও সোপিয়ানে খতম ৫ জন সন্ত্রাসবাদীর পরিচয় এখনও জানতে পারেনি বাহিনী। ওই এলাকায় এখনও তল্লাশি অভিযান চলছে।