লকডাউনে দিল্লি থেকে ফিরে বিপাকে পড়লেন জওয়ান

414

আসানসোল: লকডাউনের দ্বিতীয় দিন শনিবার দিল্লি থেকে এসে আসানসোলে আটকে পড়লেন আধা সামরিক বাহিনীর এক জওয়ান। শ্রীনগরে কর্মরত ওই সিআইএসএফ জওয়ানের বাড়ি পশ্চিম মেদিনীপুরে। মেদিনীপুরের বিষ্ণুপুরের বাসিন্দা রাজেন বায়েন ট্রেনে আসানসোলে আসেন এদিন। কিন্তু তিনি জানতে পারেন লকডাউন। বাড়ি যাওয়ার জন্য গাড়ি ভাড়া করতে গেলে ৮ হাজার টাকা পর্যন্ত দর হাঁকানো হয়। ফলে বিপাকে পড়েন তিনি।

আসানসোলে লকডাউনে কড়াকড়ি হওয়ায় এদিন তিনি কোনও হোটেলেরও খোঁজ পাননি। শুধু ওই আধা সামারিক বাহিনীর জওয়ান নয়, এদিন মোট ২০ জন রেলযাত্রী আটকে পড়েন আসানসোল স্টেশনে। বহুকষ্টে তাঁরা সিটি বাসস্ট্যান্ড পর্যন্ত পৌঁছালেও কোনও গাড়ি পাননি।

- Advertisement -

বীরভূম, মালদা ও মুর্শিদাবাদের নান্টু শেখ, রফিকুল ইসলাম, মকবুল হোসেনরা দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকেন। রাজেন বায়েন বলেন, ‘দিল্লিতে আমাদের স্বাস্থ্য পরীক্ষা হয়েছে। গত একমাসেরও বেশি সময় অপেক্ষার পর বিশেষ ট্রেনে আজই বাড়ি ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত এতো কাছে এসেও বাড়ি পৌঁছাতে পারলাম না। দিল্লি থেকে আসছি বলে হোটেলও পাচ্ছি না একরাতের জন্য। দোকানপাটও বন্ধ রয়েছে। তাই চিন্তায় রয়েছি খাবারের ব্যবস্থাও হবে কিনা।’

যদিও শেষ পর্যন্ত খবর পেয়ে এগিয়ে আসেন আইএনটিটিইউসি নেতা রাজু আলুওয়ালিয়া। তিনি রাজেন বায়েনকে স্থানীয় একটি হোটেলের ব্যবস্থা ও খাবারের ব্যবস্থা করে দেন। একইভাবে অন্য ২০ জন আটকে পড়া রেলযাত্রীদের রাত্রীযাপনের ব্যবস্থাও করেন তিনি।