কংগ্রেসের হলদিবাড়ি ব্লক কমিটির সভাপতির দায়িত্বে জয়ন্তকুমার রায়

296

হলদিবাড়ি: জাতীয় কংগ্রেসের হলদিবাড়ি ব্লক কমিটির সভাপতির দায়িত্ব পেলেন দলের দীর্ঘদিনের সৈনিক জয়ন্তকুমার রায়। শুক্রবার কোচবিহার জেলা কংগ্রেসের তরফে নিয়োগপত্র পাঠিয়ে তাঁকে এখবর জানানো হয়। সঙ্গে দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ প্রদান করা হয় বলেও জানা যায়। নতুন সভাপতি পেয়ে স্বভাবতই উচ্ছ্বাসিত দলের হলদিবাড়ির কর্মী ও সমর্থকরা।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির আগে আসন্ন পুর নির্বাচনের জন্য প্রতিটি রাজনৈতিক দলের সঙ্গে কংগ্রেসের তরফেও প্রস্তুতি শুরু হয়েছিল। সেই সময় ব্লক কমিটির সভাপতি শিতাংশু মল্লিক জেলা কমিটির কিছু সিদ্ধান্তে একমত হতে না পেরে গত মার্চ মাসের গোড়ার দিকে হলদিবাড়ি ব্লক কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দেন তিনি। তাঁর অভিযোগ ছিল, জেলা নেতৃত্ব হলদিবাড়ি পুর নির্বাচনের ক্ষেত্রে তরুণ তুর্কিদের বাদ দিয়ে অপেক্ষাকৃত বরিষ্ঠ নেতৃত্বদের অধিক গুরুত্ব দিচ্ছেন। যা তিনি কোনওভাবেই সমর্থন করতে পারেননি। এরপর থেকেই সভাপতি পদটি ফাঁকা পড়ে ছিল। সেই সময় থেকে প্রদেশ কংগ্রেসের সদস্য তথা বর্ষীয়ান নেতা হিসেবে গৌরাঙ্গ নাগ সাংগঠনিক দায়িত্ব পালন করে আসছিলেন।

- Advertisement -

দলীয় সূত্রে খবর, সদ্য দায়িত্বপ্রাপ্ত ব্লক কমিটির সভাপতি জয়ন্তকুমার রায় পেশায় একজন প্রাথমিক শিক্ষক। ১৯৯৩ সালে হলদিবাড়ি পঞ্চায়েত সমিতির সদস্য হিসেবে নির্বাচিত হন। এরপর ২০১১ সাল থেকে তিনি জেলা কংগ্রেসের সহ সভাপতির দায়িত্ব পালন করে এসেছেন। ২০০৬ ও ২০১১ সালের বিধানসভা নির্বাচনে মেখলিগঞ্জ বিধানসভা কেন্দ্রে দলের প্রার্থী হিসেবে লড়াই করেন। জেলা কমিটির সভাপতি শ্যামল চৌধুরীর স্নেহভাজন হিসেবে পরিচিত জয়ন্তবাবুর হাতে হলদিবাড়ি ব্লক কমিটির সভাপতির দায়িত্ব অর্পণ শুধু সময়ের অপেক্ষা ছিল।

জেলা কমিটির কার্যকরী সভাপতি রবিন রায় বলেন, ‘হলদিবাড়ি ব্লক কমিটির সভাপতি হিসেবে জয়ন্তকুমার রায়কে দায়িত্ব দিয়ে নিয়োগপত্র পাঠানো হয়েছে। এখন থেকে তিনি সাংগঠনিক কাজকর্ম চালিয়ে যাবেন।’

দেশ কংগ্রেসের সদস্য তথা বর্ষীয়ান নেতা হিসেবে গৌরাঙ্গ নাগ অভিনন্দন জানিয়ে বলেন, ‘জয়ন্ত সকলকে সঙ্গে নিয়ে আগামী দিনে ব্লকে সংগঠনকে বৃদ্ধি ও মজবুত করতে সক্ষম হবে।’ দল বিশ্বাস ও ভরসা করে যে দায়িত্ব দিয়েছে তা দক্ষতার সঙ্গে পালন করার চেষ্টা চালিয়ে যাবেন বলে জানান গৌরাঙ্গবাবু।