আজ থেকে শুরু জয়েন্ট পরীক্ষা, খোলা হল কন্ট্রোলরুম

392

কলকাতা: মঙ্গলবার থেকে শুরু হল চলতি বছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা এবং আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে নিট পরীক্ষা। জয়েন্ট ও নিট পরীক্ষার্থীদের যাতে সুবিধে হয়, সেই কথা মাথায় রেখে বিশেষভাবে উদ্যোগী হয়েছে রাজ্য পরিবহণ দপ্তর। পাশাপাশি, দপ্তরের তরফে খোলা হয়েছে কন্ট্রোলরুম। গণপরিবহণ পেতে যাতে সমস্যা না হয়, সেই ব্যাপারে দপ্তর পদক্ষেপ করেছে। সরকারি বাস যেমন থাকছে পাশাপাশি পরীক্ষার দিনগুলিতে বেসরকারি বাস, ট্যাক্সি ও অটোরিকশার পরিষেবাও নিশ্চিত করতে মালিক সংগঠনগুলিকে নির্দেশ দিয়েছে রাজ্যের পরিবহণ দপ্তর।

অন্যদিকে, পরিবহণ দপ্তর মঙ্গলবার সকাল সাড়ে ৬টা থেকেই কন্ট্রোলরুম চালু করেছে। সেখানকার টোল-ফ্রি নম্বর হল: ১৮০০৩৪৫৫১৯২/০৩৩২৪৪২০২৭৮। হোয়াটসঅ্যাপ নম্বর- ৮৯০২০১৭১৯১। পরীক্ষা দিতে গিয়ে ছাত্রছাত্রীরা বাস বা গাড়ি পেতে সমস্যায় পড়লে সহায়তার জন্য এই নম্বরগুলিতে যোগাযোগ করতে পারবেন।

- Advertisement -

এদিন রাজ্য পরিবহণ দপ্তরের অধিকর্তা বিশ্বজিৎ দত্ত বলেন, ‘ইতিমধ্যেই তিনটি সরকারি পরিবহণ নিগমকেই বলে দেওয়া হয়েছে, পরীক্ষার্থীদের যাতে কোনও সমস্যা না হয় সেদিকে নজর রেখে বিশেষ পরিষেবা দিতে হবে। বেসরকারি বাস মালিক, ট্যাক্সি মালিক ও অটোরিকশা ইউনিয়নগুলিকে চিঠি দিয়ে বলা হয়েছে, মঙ্গলবার ১ সেপ্টেম্বর থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত জয়েন্ট এন্ট্রান্স (মেন) পরীক্ষা চলবে। নজর রাখতে হবে, যাতে ওই দিনগুলিতে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর আড়াইটা ২টা ৩০ মিনিট পর্যন্ত রাস্তায় যানবাহনের হার যেন পর্যাপ্ত থাকে। পরীক্ষার্থীদের যানবাহন পেতে কোনও সমস্যা যেন না হয়। একইসঙ্গে চলতি বছরের ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে নিট পরীক্ষা। নিট পরীক্ষার্থীদের জন্য সকাল সাড়ে ৭টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত বাস, ট্যাক্সি ও অটোরিকশাকে নিরবচ্ছিন্ন পরিষেবা দিতে হবে।‘