জল্পনার অবসান, বিজেপিতে যোগ দিলেন জিতেন্দ্র তিওয়ারি

89
ছবিঃ সংগৃহীত।

আসানসোল: সমস্ত জল্পনার অবসান। মঙ্গলবার সন্ধ্যায় হুগলির বৈদ্যবাটিতে বিজেপির সভায় গেরুয়া শিবিরে যোগদান করলেন আসানসোল পুরনিগমের প্রাক্তন পুর প্রশাসক তথা পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি। তাঁর হাতে সেই সভায় বিজেপির পতাকা তুলে দেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। অন্যদের মধ্যে সেই সভায় উপস্থিত ছিলেন বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়, বিজেপির পশ্চিম বর্ধমান জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই প্রমুখ।

উল্লেখ্য, সোমবার দুপুরে আসানসোলের উষাগ্রামে অগ্নিকন্যা ভবনে পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের তরফে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সেই সম্মেলনে জিতেন্দ্র তিওয়ারির সঙ্গে উপস্থিত ছিলেন আসানসোল দক্ষিণের বিধায়ক তথা জেলার অন্যতম মুখপাত্র তাপস বন্দ্যোপাধ্যায়। তাপসবাবু ও জিতেন্দ্রবাবু সেদিন রাজ্য সরকারের বিভিন্ন কাজের খতিয়ান তুলে ধরেছিলেন। পাশাপাশি বিজেপির সমালোচনাও করেছিলেন তাঁরা।

- Advertisement -

এদিন জিতেন্দ্র তিওয়ারির দলবদল প্রসঙ্গে তাপস বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমার কিছু বলার নেই। দলের রাজ্য নেতৃত্ব আমাকে সাংবাদিক সম্মেলনে থাকতে বলেছিল। তাই ছিলাম। এই প্রসঙ্গে যা বলার দলের রাজ্য নেতৃত্ব বলবে।’ তবে এখানেই শেষ নয়, দিন ১৫ আগে জিতেন্দ্র তিওয়ারিকে তৃণমূল কংগ্রেসের জাতীয় মুখপাত্র করা হয়। তারপর তিনি একাধিক সর্বভারতীয় চ্যানেলে বসে দলের কথা বলেছেন। সেই জিতেন্দ্র তিওয়ারি দলবদল করায় কিছুটা হলেও হতচকিত শাসক দল।

শুধু তাই নয় আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় জিতেন্দ্র তিওয়ারিকে দলে স্বাগত জানিয়েছেন। বাবুল এদিন বিকেলে বলেন, ‘গত একমাসে আমার সঙ্গে জিতেন্দ্র তিওয়ারির অনেকবার কথা হয়েছে। উনি বিজেপিতে আসতে খুবই আগ্রহী। আমরা এবার থেকে আসানসোলে একসঙ্গে কাজ করব। আমি বুধবার কলকাতায় দলের রাজ্য অফিসে গিয়ে জিতেন্দ্র তেওয়ারির সঙ্গে দেখা করব।’

প্রসঙ্গত, ২০২০ সালের ১৬ ডিসেম্বর জিতেন্দ্র তিওয়ারি একইসঙ্গে পুর প্রশাসক ও দলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতির পদ ছেড়েছিলেন। সেই সঙ্গে ছেড়েছিলেন তৃণমূল কংগ্রেসও। যদিও দু’দিন পরই তিনি নিজের ভুল স্বীকার করে দলে ফিরে আসেন। সেই সময় জিতেন্দ্র তিওয়ারির বিজেপিতে আসার বিরোধিতা করেছিলেন বাবুল সুপ্রিয় সহ বিজেপির অন্য নেতারা। যে কারণে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শা’র সভায় শুভেন্দু অধিকারীর সঙ্গে জিতেন্দ্রবাবুর বিজেপিতে যোগদান আটকে যায়। অবশেষে এদিন তিনি বিজেপিতে যোগদান করলেন।

বিজেপিতে যোগদান করে জিতেন্দ্র তিওয়ারি বলেন, ‘তৃণমূল কংগ্রেসে থেকে মনের কথা বলতে পারছিলাম না। এবার আসানসোলের জন্য কাজ করব। সোনার বাংলা গড়ার কাজে হাত লাগাব।’