এখনও চালু হয়নি ৭টি আরবান হেল্থ সেন্টার, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীকে চিঠি জিতেন্দ্রর

177

আসানসোল: ‘আসানসোল বাংলার অন্যতম পুরনিগম হলেও বঞ্চিত ও অবহেলিত’ সম্প্রতি এমনই এক টুইট করে বিতর্ক উসকে দিয়েছিলেন বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি। তার জের কাটতে না কাটতেই এবার আসানসোল পুরনিগম এলাকায় ৭টি আরবান প্রাইমারি স্বাস্থ্য কেন্দ্র চালু না হওয়া ইস্যুতে মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী ডাঃ হর্ষবর্ধনকে চিঠি লিখে নালিশ জানালেন তিনি। বিষয়টি প্রকাশ্যে আসতেই শাসকদলের রাজ্য সম্পাদক তথা পশ্চিম বর্ধমান জেলার কো-অর্ডিনেটর ভি শিবদাসন এবং আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় জিতেন্দ্র তেওয়ারির প্রতি আক্রমণ শানান। করেছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান দপ্তরের মন্ত্রী ডাঃ হর্ষবর্ধনকে লেখা চিঠিতে জিতেন্দ্র তেওয়ারি উল্লেখ করেছেন, আসানসোল পুরনিগম এলাকায় ৭টি আরবান প্রাইমারি হেল্থ সেন্টারের ভবন নির্মাণ হয়েছে। রাজ্য সরকার ও আসানসোল পুরনিগমের গাফিলতির জেরে সেগুলি আজও চালু হয়নি।’ এই চিঠির প্রতিলিপি আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়কেও দেওয়া হয়েছে।

- Advertisement -

এবিষয়ে জিতেন্দ্র তেওয়ারি বলেন, ‘আসানসোল অবহেলিত ও বঞ্চিত। এটা আমি আগেও বলেছি। এখন বলছি। ভবিষ্যতেও বলব। কেউ আমাকে গালাগাল বা আক্রমন করতেই পারে। তাতে আমার বলা থামবে না।’ তিনি আরও বলেন, কেন্দ্রীয় সরকার আসানসোল পুরনিগম এলাকার উন্নয়নের জন্য বিভিন্ন প্রকল্পে টাকা দেয়। কিন্তু রাজ্য সরকারের বঞ্চনা ও উদাসীনতার জন্য আসানসোল সেই টাকা পাচ্ছে না। তার জন্য পুরবাসীরা সমস্যায় রয়েছেন। কেন্দ্রীয় সরকারের প্রকল্পের টাকায় তৈরী হওয়া ভবন নির্মাণ হয়ে পড়ে আছে ৬ মাস হলো। আজও চালু হয়নি। সেই কথাই কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান দপ্তরের মন্ত্রীকে চিঠি লিখে বলেছি।

আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, ‘উনি(জিতেন্দ্র তেওয়ারি) তো ৪ মাস আগেও মেয়র ও পুর প্রশাসক ছিলেন। তিনি কি সেগুলো চালু করার পরিকল্পনা করেছিলেন? আর উনি তো কোনও খবর রাখেন না। কুলটির বরাকর ও ডিসেরগড় এবং জামুড়িয়ায় চালু হয়েছে। বাকি গুলোও চালু করা হবে।’