মেসিকে নিয়ে অদ্ভূত দাবি লাপোর্তার

বার্সেলোনা : বেতন সংক্রান্ত জটিলতায় দীর্ঘদিনের গড় বার্সেলোনা ছাড়তে হয়েছে লিওনেল মেসিকে। নিজে বেতন অর্ধেক করতে রাজি হলেও তাঁকে রাখতে পারেনি বার্সা।

এমন অবস্থায় অদ্ভূত দাবি বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার। তিনি ভেবেছিলেন, বিনা বেতনে খেলতে রাজি হয়ে যাবেন মেসি।

- Advertisement -

জোসেফ মারিয়া বার্তোমিউর আমলে ফুটবলারদের ঢালাও বেতন দেওয়া ও ব্যর্থ দলবদলের জেরে বার্সেলোনার আর্থিক অবস্থা ক্রমেই খারাপ হয়েছে। এই পরিস্থিতিতে বর্তমান মরশুমে ক্লাবের বেতন বাবদ ব্যয়ের সীমা অনেকটাই কমিয়ে দেয় লা লিগা কর্তৃপক্ষ। ফলে মেসিকে ধরে রাখতে পারেনি তারা। লিগের নিয়ম অনুযায়ী, প্রথম দুই ডিভিশনে কোনও ফুটবলার পূর্ববর্তী বছরের থেকে বেতন সর্বাধিক ৫০ শতাংশ কমাতে পারবে। সেটা করতেও রাজি ছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। যদিও মেসিকে ধরে রাখতে সেটা যথেষ্ট ছিল না।

এই পরিস্থিতি প্রসঙ্গে লাপোর্তের বক্তব্য, বার্সেলোনা মেসির ঘর। ও ছোটবেলা থেকে এখানেই কাটিয়েছে। ফলে বেতন সংক্রান্ত জটিলতার সময় আমরা ভেবেছিলাম ও বিনা বেতনে খেলার প্রস্তাব দেবে। যদিও ওর মাপের একজন ফুটবলারের থেকে এমন কাজ আশা করা যায় না। তবে ও প্যারিস যাওয়ায় আমরা অখুশি নই। লিগের নিয়মে বিনা অর্থে খেলা সম্ভব না হওয়ায় মেসি কীভাবে সেই প্রস্তাব দিতেন তা অবশ্য স্পষ্ট করে বলেননি লাপোর্তা। পাশাপাশি তাঁর দাবি, বার্সা ছাড়ার বিষয়টি নিশ্চিত হওয়ার আগেই প্যারিস সাঁ জাঁর প্রস্তাব নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছিলেন মেসি।

বার্তোমিউর আমলে বোর্ডের ওপর ক্ষুব্ধ হয়ে ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি। যদিও লাপোর্তা নির্বাচিত হওয়ার পর পরিস্থিতির পরিবর্তন হয়। কিন্তু শেষ পর্যন্ত অবশ্য তাঁকে বার্সেলোনা ছেড়ে ফ্রান্সের রাজধানীতে পাড়ি দিতে হয়েছে।