ভুটানের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক বারলার

256

নাগরাকাটা: করোনা পরিস্থিতির উন্নতি হলেই ভুটানের সঙ্গে উত্তরবঙ্গের যোগাযোগ স্বাভাবিক হবে। শুক্রবার নয়াদিল্লিতে আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বারলার সঙ্গে বৈঠকে এমনটাই জানিয়েছেন এদেশে নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত ভি নামগেল। এদিন লোধি রোডের সিজিও কমপ্লেক্সে বারলার সঙ্গে নামগেলের প্রায় এক ঘণ্টা বৈঠক হয়। সেখানে দুই দেশের ঐতিহ্যগত সুসম্পর্কের নানা দিক উঠে আসে। মন্ত্রী বলেন, ‘করোনার কারণে আমাদের প্রতিবেশী দেশ ভুটানও নানাভাবে ক্ষতির মুখে পড়েছে। ভুটান গেট বন্ধ আছে মানে এটা নয় যে আমাদের সম্পর্কে কোনও অবনতি হয়েছে। সেটা আগের মতোই ছিল ও থাকবে। ভুটান সরকার সেদেশের সমস্ত নাগরিককে দ্রুত ভ্যাকসিন দেওয়ার চেষ্টা চালাচ্ছে। পশ্চিমবঙ্গ সরকারও ডুয়ার্স সহ উত্তরবঙ্গের সমস্ত নাগরিককে ভ্যাকিসনের আওতায় আনতে বিশেষ নজর দেবে বলেই আশা করছি। কেন্দ্রের তরফে ভ্যাকসিন নিয়ে কোনও কার্পণ্য নেই।’

জন বারলা জানান, ভুটানের রাষ্ট্রদূত জানিয়েছেন তাঁরা দেশের নাগরিকদের স্বার্থে পূর্ণ লকডাউনের রাস্তায় হেঁটেছেন। সেই কারণেই ভুটান গেট বন্ধ রাখা হয়েছে।

- Advertisement -

বারলা আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্র থেকে নির্বাচিত। ওই কেন্দ্রের ৭টি বিধানসভা এলাকার বহু মানুষ ভুটানের সঙ্গে ব্যবসায়িক ও কর্মসূত্রে জড়িত। লকডাউন ও ভুটান গেট বন্ধ থাকায় তাঁরাও সমস্যাও পড়েছেন।