জয়েন্ট ও নিটের তারিখ ঘোষণা করল মানবসম্পদ উন্নয়নমন্ত্রক

231

নয়াদিল্লি: ১৮ থেকে ২৩ জুলাই জয়েন্ট এন্ট্রান্সের মেইন পরীক্ষা অনুষ্ঠিত হবে। ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট বা নিট হবে ২৬ জুলাই। মঙ্গলবার এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। তিনি আরও জানান, জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন (অ্য়াডভান্সড) অগাস্টে হবে। দিন তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, করোনা সংক্রমণ রুখতে দেশে লকডাউন জারি হওয়ায় জয়েন্ট এন্ট্রান্সের মেইন ও ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট বা নিট পিছিয়ে গিয়েছিল। প্রতি বছর লক্ষ লক্ষ ছাত্রছাত্রী ওই দুই পরীক্ষায় বসেন। কিন্তু করোনার জেরে পরীক্ষা পিছিয়ে যাওয়ায় চিন্তায় পড়েছিলেন ছাত্র-ছাত্রীরা। এদিন মানবসম্পদ উন্নয়নমন্ত্রকের তরফে জয়েন্ট ও নিটের তারিখ ঘোষণা হওয়ার পর স্বস্তি পেয়েছেন তাঁরা।

- Advertisement -

জয়েন্ট এন্ট্রান্স ও নিট-এই দুটি পরীক্ষার আয়োজক মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের ন্যাশনাল টেস্টিং এজেন্সি। এজেন্সি জানিয়েছে, ছাত্রছাত্রীরা প্রয়োজন হলে পরীক্ষাকেন্দ্র বদলের জন্য আবেদন করতে পারেন।

উল্লেখ্য, নিটে সফল হলে ছাত্রছাত্রীরা মেডিকেল কলেজগুলিতে পড়ার সুযোগ পান। অন্যদিকে, জয়েন্ট এন্ট্রান্স দিয়ে ইঞ্জিয়ারিং কলেজগুলিতে ভর্তি হওয়ার সুযোগ পান পড়ুয়ারা।