স্বাস্থ্যবিধি শিকেয় তুলে বাম-কংগ্রেস যৌথ মঞ্চের মিছিল

266

মেখলিগঞ্জ: স্বাস্থ্যবিধি শিকেয় তুলে সোমবার মেখলিগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করল বাম-কংগ্রেস যৌথ মঞ্চ। এদিন মেখলিগঞ্জের নৃপেন্দ্র নারায়ণ মেমোরিয়াল ক্লাব এলাকায় বাম-কংগ্রেস যৌথ মঞ্চের জমায়েত হয়। এরপর যৌথ মঞ্চের তরফে একটি মিছিল করা হয়। মিছিলটি মেখলিগঞ্জ শহর পরিক্রমা করে সেন্ট্রাল ব্যাংকের সামনে এসে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় সমাবেশ।

অভিযোগ, যৌথ মঞ্চের মিছিলে অনেক নেতা-কর্মীর মুখে মাস্ক ছিল না। মানা হয়নি সামাজিক দূরত্ব। তবে নেতা-কর্মীদের মাস্ক না পরা ও সামাজিক দূরত্ব না মানার বিষয়ে মন্তব্য করেননি বাম-কংগ্রেস যৌথ মঞ্চের মেখলিগঞ্জ এলাকার নেতারা।

- Advertisement -

যৌথ মঞ্চের কর্মসূচিতে এদিন উপস্থিত ছিলেন কংগ্রেসের কোচবিহার জেলা কমিটির কার্যকরী সভাপতি কেশবচন্দ্র রায়, সিপিএম নেতা বিপিন শীল, ফরোয়ার্ড ব্লকের মেখলিগঞ্জ লোকাল কমিটির সম্পাদক অজিত বর্মন সহ প্রমুখ। ফরোয়ার্ড ব্লকের কেন্দ্রীয় কমিটির সদস্য গোবিন্দ রায় জানান, কেন্দ্রীয় সরকার জনগণের বিরুদ্ধে, কৃষকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তাই তাঁরা প্রতিবাদে সামিল হয়েছেন। এছাড়া করোনা আবহে প্রতিটি গরিব পরিবারকে মাসিক ৭৫০০ টাকা ভাতা প্রদান, বিদ্যুৎ বিল, কৃষি ঋণ মুকুব সহ মোট ১২ দফা দাবি রয়েছে তাঁদের।

সিপিএমের কোচবিহার জেলা কমিটির সম্পাদক অনন্ত রায় জানান, কেন্দ্রীয় সরকার গোটা দেশের কৃষকদের সঙ্গে অবিচার করছে। আর অন্যদিকে, কর্পোরেট সংস্থার মালিকদের সুবিধা করে দিচ্ছে।