ফের সংবাদ শিরোনামে যোগী রাজ্য, সাংবাদিক মৃত্যুতে বাড়ছে রহস্য

133

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: আবারও সংবাদ শিরোনামে যোগী রাজ্য উত্তরপ্রদেশ। রহস্য ঘনীভূত হচ্ছে এক সাংবাদিকের মৃত্যুকে কেন্দ্র করে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, রবিবার রাতে বাইক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ওই সাংবাদিকের, যদিও ঘটনায় খুনের অভিযোগ উঠতে শুরু করেছে।

মৃত সংবাদিকের নাম সুলভ শ্রীবাস্তব। তিনি একটি টিভি চ্যানেলে কাজ করতেন। জানা গিয়েছে, সম্প্রতি প্রতাপগড় এলাকার মাদকক মাফিয়াদের দৌরাত্ম্যের খবর তুলে ধরেছিলেন তিনি। এরপর থেকেই জীবনের ঝঁকি নিয়ে আশঙ্কা প্রকাশ করেছিলেন। তার ঘণ্টা কয়েক বাদেই ওই সংবাদিকের মৃত্যুর খবর প্রকাশ্যে আসে। সূত্রের খবর, মাদক মাফিয়ারাজের তথ্য প্রকাশ করার পর থেকেই হুমকি ফোন পাচ্ছিলেন সাংবাদিক সুলভ। বিষয়টি পুলিশের নজরেও এনেছিলেন তিনি। যদিও শেষ রক্ষা হল না।

- Advertisement -

সুলভ শ্রীবাস্তবের মৃত্যুর পরেই সরব হয়েছেন উত্তরপ্রদেশের সাংবাদিক মহল থেকে শুরু করে বিরোধী কংগ্রেস নেতৃত্বরা। একইসঙ্গে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং তাঁর সরকারের কড়া সমালোচনা করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি। টুইট করে ঘটনার নিন্দা প্রকাশ করে লিখেছেন, ‘সংবাদিক সত্যতা তুলে ধরে, আসন্ন বিপদের কথা প্রশাসনকে জানালেও সরকার ঘুমে আচ্ছন্ন। উত্তরপ্রদেশ সরকারের কাছে সাংবাদিক সুলভ শ্রীবাস্তবের পরিবারের সদস্যদের চোখের জলের কোনও উত্তর আছে?’

এদিকে ঘটনা প্রসঙ্গে পুলিশের দাবি, বাড়ি ফেরার পখে মাঝরাস্তায় থাকা টিউবওয়েলে ধাক্কা লাগে সাংবাদিক শ্রীবাস্তবের বাইক। ঘটনার পরেই স্থানীয় ইটভাটার শ্রমিকরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান, সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। তবে, পুলিশের এহেন দাবি মানতে নারাজ সংবাদমহল। এই পরিস্থিতিতে পুলিশ জানিয়েছে, সবদিক নজরে রেখে ঘটনার তদন্ত করা হবে।