দুর্নীতি ফাঁস করায় স্যানিটাইজার দিয়ে পুড়িয়ে সাংবাদিক খুন

845
প্রতীকী ছবি।

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: সাংবাদিক খুনের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিশ। অভিযোগ, রাকেশ সিং (৩৫) নামে ওই সাংবাদিক ও তাঁর বন্ধুকে পুড়িয়ে খুন করা হয়েছে। রাকেশ একটি স্থানীয় সংবাদপত্রে কাজ করতেন। উত্তরপ্রদেশের বলরামপুর জেলার এই ঘটনা প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় উঠেছে গোটা দেশে। খুনে জড়িত থাকার অভিযোগে ললিত মিশ্র, কেশবানন্দ মিশ্র ওরফে রিংকু ও আক্রাম আলি নামে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাহাদুরপুর ক্রসিং থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, তিনজনই অপরাধ স্বীকার করেছে।

বলরামপুরের সুপারিনটেন্ডেন্ট অফ পুলিশ দেবরাজন ভার্মা জানান, কেশবানন্দর মা গ্রামের প্রধান। রাকেশ সিং প্রধানের আর্থিক দুর্নীতি ফাঁস করে দিয়েছিলেন। এরপর  কেশবানন্দ ও তাঁর দলবল বলরামপুর জেলার দেহাত কোতোয়ালি থানা এলাকায় রাকেশের বাড়ি যান। তাঁরা রাকেশ ও পিন্টু সাহু (৩২)-কে মদ্যপান করতে বাধ্য করেন। সেখানে অ্যালকোহল বেসড হ্যান্ড স্যানিটাইজার ঢেলে রাকেশের বাড়ি পুড়িয়ে দেওয়া হয়। ঘটনাস্থলেই পুড়ে মৃত্যু হয় পিন্টুর। লখনও হাসপাতালে মৃত্যু হয় সাংবাদিকের। তাঁর শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল।

- Advertisement -

বলরামপুরের সুপারিনটেন্ডেন্ট অফ পুলিশ আরও জানান, বাড়ি পোড়ানো ও খুনের ঘটনায় আক্রাম আলি ওরফে আব্দুল কাদিরের সাহায্য নিয়েছেন ললিত মিশ্র ও কেশবানন্দ মিশ্র। আক্রাম এধরনের অপকর্মে ওস্তাদ।মৃত সাংবাদিকের বাবা মুন্না সিং ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন। রবিবার সন্ধ্যায় বলরামপুর জেলা প্রশাসনের  তরফে রাকেশ সিংয়ের স্ত্রীকে ক্ষতিপূরণ হিসেবে ৫ লক্ষ টাকার চেক দেওয়া হয়েছে।