উদ্বোধনের পরই বন্ধ জয়ী সেতু

248

হলদিবাড়ি: সেতুর উদ্বোধনের দিন সাতেক পার হতে না হতেই সাময়িকভাবে বন্ধ হতে চলেছে সেতুর ওপর দিয়ে যান চলাচল। আর এই খবর চাউর হতেই বিস্মিত স্থানীরা। ঠিক কি কারণে বন্ধ হতে চলেছে জয়ী সেতু তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। তবে প্রশাসন সূত্রে খবর সেতুর স্বাস্থ্য পরীক্ষার জন্যই সাময়িকভাবে বন্ধ হতে চলেছে সেতুটি। যা অতি শীঘ্রই খুলে দেওয়া হবে।

গত সোমবার ভার্চুয়ালি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে উদ্বোধন হয় তিস্তা নদীর ওপর রাজ্যের দীর্ঘতম জয়ী সেতু। ধীরে ধীরে শুরুও হয় যান চলাচল। যদিও তাল কাটল বৃহস্পতিবার রাতে প্রকাশিত পূর্ত দপ্তরের নয়া বিজ্ঞপ্তিতে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি মাসের ৭ তারিখ থেকে ১৭ তারিখ পর্যন্ত সেতুটির উপর দিয়ে যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। তবে মানুষের অসুবিধার কথা চিন্তা করে বর্তমানে সেই সিদ্ধান্ত থেকে পিছু হঠে পূর্ত দপ্তর। শুক্রবার নতুন একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় চলতি মাসে ৭ থেকে ১৭ তারিখের পরিবর্তে আগামী ৮ থেকে ১০ তারিখ সেতুটির উপর দিয়ে যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে।

- Advertisement -

দপ্তরের তিস্তা ব্রিজ কনস্ট্রাকশন ডিভিশনের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার রাজেশ কুমার সিংহ জানান, মেখলিগঞ্জের দিকের অসমাপ্ত অ্যাপ্রোচ রোডের কাজ জরুরী ভিত্তিতে শেষ করার জন্য এই সেতুটি বন্ধ রাখা হতে পারে।

দোরগোড়ায় বিধানসভা ভোট। এমন সময়ে উদ্বোধনের পরপরই জয়ী সেতু দিয়ে যান চলাচল বন্ধ হওয়ার খবরে অন্য গন্ধ পেতে শুরু করেছে বিরোধীরা।  অন্যদিকে, বহু প্রতিক্ষিত এই সেতুতে যান চলাচল বন্ধ হওয়ার বিজ্ঞপ্তিতে একপ্রকার চিন্তার ভাঁজ পড়বে স্থানীয়দের কপালে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।