ডার্বির আগে জুভেন্তাসে করোনা-যোগ

তুরিন : তুরিন ডার্বির আগে করোনা নিয়ে বিতর্কে জুভেন্তাস। একদিকে দলের অন্যতম প্রধান ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি আন্তর্জাতিক বিরতির পরেই কোভিড পজিটিভ হয়েছেন। পাশাপাশি দলের তিন অন্যতম প্রধান সদস্যের বিরুদ্ধে বিধি ভেঙে পার্টি করার অভিযোগ উঠছে।

আন্তর্জাতিক বিরতিতে ইতালির হয়ে উত্তর আয়ারল্যান্ড ও বুলগেরিয়ার বিরুদ্ধে খেলেছেন বোনুচ্চি। তবে শেষ ম্যাচে লিথুয়ানিয়ার বিরুদ্ধে তিনি বেঞ্চেই ছিলেন। দেশের হয়ে ম্যাচ খেলে ফেরার পর বৃহস্পতিবার সকালে তাঁর করোনা হওয়ার রিপোর্ট আসে। ক্লাব সূত্রে খবর, তিনি এখন তুরিনের বাড়িতে আইসোলেশনে আছেন। দলের তুর্কি ডিফেন্ডার মেরিহ ডেমিরালও দেশের হয়ে খেলতে গিয়ে করোনা সংক্রামিত হয়েছেন। ফলে শনিবার ভারতীয় সময় রাত সাড়ে নটায় তোরিনোর বিরুদ্ধে তাঁদের মাঠে নামার কোনও সম্ভবনাই নেই।

- Advertisement -

জুভেন্তাসের বিড়ম্বনা আরও বাড়িয়েছেন ওয়েস্টন ম্যাককেনি। সম্প্রতি তাঁর বাড়িতে জনা কুড়ি লোকের উপস্থিতিতে পার্টি হয়। সেখানে ক্লাবের আরও দুই সতীর্থ পাওলো ডিবালা ও আর্থার উপস্থিত ছিলেন। প্রতিবেশীদের থেকে খবর পেয়ে পুলিশ এসে হস্তক্ষেপ করার পাশাপাশি মোটা অর্থ জরিমানা করে। ইতিমধ্যে বিষয়টি নিয়ে ম্যাককেনি ও ডিবালা প্রকাশ্যে ক্ষমাও চেয়েছেন। জুভেন্তাস এখনও প্রকাশ্যে কিছু না বললেও তিন ফুটবলারই কড়া শাস্তি পাবেন বলে মনে করা হচ্ছে।

মাঠের বাইরের মতো ভেতরেও চাপে থাকবে সিরি এতে তিনে থাকা জুভেন্তাস। সদ্যই পোর্তোর কাছে ধাক্কা খেয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিতে হয়েছে। আবার লিগের শেষ ম্যাচে তোরিনোর একধাপ ওপরে থাকা বেনেভেন্তোর কাছে হারতে হয়েছে। তবে কোচ আন্দ্রে পিরলোকে স্বস্তি দেবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ফর্ম। লিগে শেষ ৬ ম্যাচে ৬ গোল করেছেন এই পর্তুগিজ মহাতারকা। পাশাপাশি শেষ চার ম্যাচে তিনটিতেই হার তোরিনোর। ফলে পুরো পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার বিষয়ে আশাবাদী জুভেন্তাস।