কাবুল বিমানবন্দরে হামলায় আইএসকে হুঁশিয়ারি বাইডেনের

169

অনলাইন ডেস্ক: কাবুল বিমানবন্দরে হামলার ঘটনায় আইএসের উদ্দেশে কড়া বার্তা দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন সেনা-নাগরিকের মৃত্যুর পরই গর্জে উঠলেন তিনি। অপরাধীদের কোনওভাবেই ক্ষমা করা যাবে না বলে হুঁশিয়ারি দেন জো বাইডেন।

বৃহস্পতিবার একাধিকবার বিস্ফোরণ ঘটে কাবুল বিমানবন্দরে। সেখানে আচমকা ঢুকে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে কয়েকজন। ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৮৫ জনের। মৃতদের মধ্যে আফগান এবং মার্কিন সেনা রয়েছেন। বিস্ফোরণে মৃত্যু হয়েছে বহু শিশুর। বিমানবন্দরে হামলার দায় স্বীকার করেছে আইএস খোরাসান গোষ্ঠী। এই হামলার বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন মার্কিন প্রেসিডেন্ট। হামলাকারীদের উদ্দেশে তিনি বলেন, ‘আমরা ভুলে যাব না। কাউকে ক্ষমা করব না। প্রতিটি দোষীকে খুঁজে বের করা হবে। সময় মতো ঠিক উত্তর দেব।’

- Advertisement -

জো বাইডেন জানান, কোনওভাবেই তাঁদের আটকানো যাবে না। এরপরেও প্রত্যর্পণের কাজ জারি থাকবে। পাশাপাশি, অসহায় আফগান নাগরিক ও আফগানিস্তানে আটকে পড়া মার্কিন নাগরিকদের উদ্ধারকাজ চলবে। তার আগে পর্যন্ত কোনও শক্তিই এই উদ্ধারকাজে বাধা দিতে পারবে না বলেও জানিয়ে দেন মার্কিন প্রেসিডেন্ট।