করোনাকালে কাকার রান্নাঘর থেকে মিলবে ভরপেট খাবার

157

মেখলিগঞ্জ: করোনাকালে এবার মেখলিগঞ্জে চালু হল কাকার রান্নাঘর। মঙ্গলবার থেকে চালু হওয়া এই রান্নাঘর থেকে খাবার পৌঁছে যাবে করোনা আক্রান্তদের পরিবারের কাছে। অন্যদিকে, আমজনতাদের হাতেও খাবার তুলে দেওয়া হবে কাকার রান্নাঘর থেকে।

এই কাকা আর কেউ নন, কাকা হলেন মেখলিগঞ্জের বিধায়ক তথা রাজ্যের স্কুল শিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী। স্থানীয় সূত্রে খবর, মেখলিগঞ্জে কাকা নামেই বিশেষ পরিচিতি রয়েছে পরেশবাবুর। সেই কারণেই বিধায়কের উদ্যোগে চালু হওয়া ওই প্রকল্পের নাম রাখা হয়েছে কাকার রান্নাঘর। এদিন কোভিড আক্রান্তদের পরিবার সহ প্রায় ১০০ মানুষের হাতে খাবার তুলে দেওয়া হয় কাকার রান্নাঘর থেকে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ১৫ জুন পর্যন্ত এই রান্নাঘর থেকে খাবার বিতরণ করা হবে। পরবর্তীতে পরিস্থিতির মূল্যায়নে সিদ্ধান্ত নেওয়া হবে।

- Advertisement -

মেখলিগঞ্জের বিধায়ক তথা রাজ্যের স্কুল শিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারী বলেন, ‘মূলত দুঃস্থ এবং করোনা আক্রান্ত পরিবারের পাশে দাঁড়াতে এই রান্নাঘরের ব্যাবস্থা করা হয়েছে। এখান থেকে তাঁদের খাবার সরবরাহ করা হবে। আপাতত এটা মেখলিগঞ্জ পুরসভা এলাকার মধ্যেই সীমাবদ্ধ। পরবর্তীতে পরিসর বাড়ানো হবে।’