নির্বাচনের কাজেও শীর্ষে কালচিনি ব্লক

160

কালচিনি: ১০০ দিনের কাজ ও লক্ষ্মীর ভাণ্ডারের মতো সরকারি প্রকল্পে ইতিমধ্যে আলিপুরদুয়ার জেলার ৬টি ব্লকের মধ্যে শীর্ষ স্থানে রয়েছে কালচিনি। এবারে নির্বাচন সংক্রান্ত কাজেও জেলার অন্য ব্লকগুলিকে পেছনে ফেলে দিয়েছে কালচিনি ব্লক। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, জেলার অন্য ব্লকগুলিতে নির্বাচন সংক্রান্ত কাজ সম্পূর্ণ না হলেও চলতি বছরে ওই কাজে কালচিনি ব্লকের কোনও কাজ বকেয়া নেই। ওই কাজে জেলার শীর্ষে যেমন রয়েছে কালচিনি ব্লক তেমনি জেলায় দ্বিতীয় স্থানে রয়েছে কুমার গ্ৰাম ব্লক। তৃতীয় ও চতুর্থ স্থান পেয়েছে ফালাকাটা ও আলিপুরদুয়ার ২ ব্লক।

উল্লেখ্য, প্রতিবছর নির্বাচন কমিশনের তরফে প্রত্যেক জেলা ও ব্লক প্রশাসনের ওপর নতুন ভোটারদের নাম সংশোধন ও সংযোজন থেকে শুরু করে বুথ লেবেলের বিভিন্ন তথ্য সংগ্ৰহের দায়িত্ব দেওয়া হয়। ওই কাজে ব্লকের দায়িত্ব পড়ে বিডিওর ওপর। বিডিওর তদারকিতে কর্মীরা নির্বাচন সংক্রান্ত বিভিন্ন তথ্য সংগ্ৰহ করে। এরপর ব্লক প্রশাসনের তরফে সংগৃহীত তথ্য জেলা প্রশাসনের কাছে পাঠিয়ে দেওয়া হয়। সেই তথ্যের ভিত্তিতেই জাতীয় নির্বাচন কমিশন পরবর্তী নির্বাচনের কাজ পরিচালনা করে।

- Advertisement -

এ বিষয়ে শনিবার কালচিনির বিডিও প্রশান্ত বর্মন বলেন, ‘এই কাজে প্রতিটি তথ্য গুরুত্ব সহকারে যাচাই করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে নথি পাঠানো হয়। আমরা আমাদের কাজ সঠিকভাবে করেছি।‘