মহাষষ্ঠী থেকেই কালীঘাটের দরজা খুলছে সাধারণের জন্য

194

কলকাতা: মহাষষ্ঠী থেকেই কালীঘাটের দরজা খুলছে সাধারণ মানুষের জন্য। করোনার কারণে এতদিন দর্শনার্থীদের মন্দিরের গর্ভগৃহে প্রবেশের অনুমতি ছিল না। এবার সেই অনুমতি দেওয়া হয়েছে।

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা বিধি মেনেই গর্ভগৃহে প্রবেশের অনুমতি মিলবে। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে একটি সময় নির্দিষ্ট সংখ্যক দর্শনার্থীকেই প্রবেশের অনুমতি দেওয়া হবে। দুর্গাপুজো উপলক্ষ্যে মহাষষ্ঠীর দিন থেকেই দর্শনার্থীদের মন্দিরের গর্ভগৃহে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। জানা গিযেছে, মহাষষ্ঠীর দিন সকাল ৬টায় মন্দিরের গর্ভগৃহ খুলবে। দুপুর ১টা পর্যন্ত দর্শনার্থীরা যেতে পারবেন। আবার বিকেল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত খোলা থাকবে মন্দির। সামাজিক দূরত্ব বিধি মেনে প্রবেশ করতে হবে দর্শনার্থীদের। তার সঙ্গে স্যানিটাইজ করা হবে মন্দির। মন্দিরে বসানো হয়েছে স্যানিটাইজেশন টানেল। মহাষষ্ঠী থেকে মহাদশমী পর্যন্ত প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

- Advertisement -

প্রসঙ্গত, করোনার কারণে দীর্ঘদিন মন্দিরের দরজা বন্ধ থাকলেও জুলাই মাসের পর অগাস্ট থেকে কালীঘাটে মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছিল। কিন্তু মন্দিরের গর্ভগৃহে দর্শনার্থীদের প্রবেশের অনুমতি ছিল না। নাটমন্দিরের প্রতিমা দর্শন করেই ফিরে যেতে হত। এবার করোনা বিধি মেনেই গর্ভগৃহে দর্শনার্থীদের প্রবেশে ছাড় মিলেছে।