বিজেপির ভাঙন শুরু উত্তরেও, ঘাসফুলে যোগ কালিয়াগঞ্জের বিধায়কের

284

কালিয়াগঞ্জ: এবার বিজেপিতে ভাঙন উত্তরবঙ্গেও। গেরুয়া শিবিরকে চমকে দিয়ে শনিবার তৃণমূল ভবনে গিয়ে ঘাসফুল পতাকা তুলে নিলেন কালিয়াগঞ্জের বিজেপি বিধায়ক সৌমেন রায়। যদিও এর আগে তৃণমূলেই ছিলেন তিনি।

বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দেন সৌমেন রায়। সেই অর্থে এদিন তাঁর ঘরওয়াপসি হল বলেই মনে করছে রাজনৈতিক মহল। মুকুল রায়ের তৃণমূলে ফেরার পর সম্প্রতি বিষ্ণুপুর ও বাগদার বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন। এদিন যোগ দিলেন সৌমেন রায়। সম্প্রতি উত্তরবঙ্গের বিজেপি বিধায়কদের নিয়ে শিলিগুড়িতে বৈঠকে উপস্থিত ছিলেন সৌমেন রায়। দলের সুরে সুর মিলিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগও আনেন তিনি। স্পষ্ট জানিয়ে দেন, তিনি বিজেপিতেই থাকছেন। কিন্তু সেই সৌমেন যে তলে তলে শাসকদলের সঙ্গে সম্পর্ক রেখে চলছেন সেকথা ঘুণাক্ষরেও টের পায়নি গেরুয়া শিবির।

- Advertisement -

এদিন তৃণমূলে যোগ দিয়ে সৌমেন জানান, মাঝখানে বিভ্রান্ত হয়ে পড়ায় তিনি ক্ষমাপ্রার্থী। মুখ্যমন্ত্রীর উন্নয়নকে সামনে রেখেই উত্তরবঙ্গের জন্য কাজ করতে চান তিনি। সৌমেনের দাবি, শুধু তিনিই নন, দলে ফেরার জন্য অপেক্ষমান অনেকেই। যদিও সৌমেন রায়কে কালিয়াগঞ্জে প্রার্থী ঘোষণার পর তীব্র প্রতিক্রিয়া হয়েছিল উত্তর দিনাজপুর জেলা বিজেপিতে। দলের সিংহভাগ নেতা-কর্মী তাঁকে মেনে নেননি। এমনকি, সৌমেন রায়ের বিরুদ্ধে অবৈধ সম্পর্ক রাখার ও অত্যাচারের অভিযোগও তোলেন তাঁর স্ত্রী। তাঁর স্ত্রীর ভিডিও বার্তাও সেই সময় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। কিন্তু ভোটে যদিও সেসবের কোনও প্রভাব পড়েনি।