ফাইনালে কেনের খেলা নিয়ে প্রশ্ন

বার্মিংহাম : প্রথম টেস্ট ড্র।

ইংল্যান্ড-নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট শুরু আগামীকাল। কিন্তু এজবাস্টন টেস্টে প্রথম বল পরার আগে হঠাৎই চাপে কিউয়ি শিবির। কনুইয়ের চোটে সিরিজের নির্ণায়ক টেস্ট থেকে ছিটকে গেলেন কেন উইলিয়ামসন। অনিশ্চয়তা তৈরি হল ১৮ জুন ভারতের বিরুদ্ধে শুরু টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলা নিয়েও।

- Advertisement -

আইপিএলে কনুই ভুগিয়েছে উইলিয়ামসনকে। চলতি ইংল্যান্ড সফরে ফের একই সমস্যা। উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। সেই ল্যাথাম প্রাক-ম্যাচ সাংবাদিক সম্মেলনে অবশ্য দাবি করেছেন, ভারতের বিরুদ্ধে খেলবেন কেন। মূলত ফাইনালের কথা ভেবেই সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কাল শুরু দ্বিতীয় টেস্টে বিশ্রামের ভাবনা।

কোচ গ্যারি স্টিডও বলেন, ওকে বাদ দিয়ে দল গড়ার মুশকিল। কিন্তু এদিন নেটে ব্যাটিং করার আগে ইঞ্জেকশন নেওয়ার পরও ব্যথা অনুভব করে। এরপর টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল রয়েছে। ভারতের বিরুদ্ধে ওকে দরকার। সবকিছু মাথায় রেখেই দ্বিতীয় টেস্টে কেনকে বিশ্রামের কঠিন সিদ্ধান্ত। কয়েদিনের বিশ্রামে ফাইনালের জন্য ফিট হয়ে উঠবে ও।

প্রথম টেস্ট ড্র হলেও আধিপত্য ছিল নিউজিল্যান্ডের। মাঠের ব্যর্থতা ও মাঠের বাইরের বিতর্কে রীতিমতো জেরবার হাল ইংল্যান্ডের। তবে নিয়মিত অধিনায়ক, দলের এক নম্বর ব্যাটিং তারকা উইলিয়ামসনকে হারিয়ে সেই অ্যাডভান্টেজ অনেকটাই হাতছাড়া কিউয়িদের। ল্যাথাম অবশ্য আগেও দলকে নেতত্ব দিয়েছেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে। ফলে দায়িত্বটা তার কাছে নতুন নয়। তবে উইলিয়ামসনকে হারানো ধাক্কা তা মেনে নিচ্ছেন।

প্রাক সাংবাদিক সম্মেলনে ল্যাথাম বলেন, আমি নিশ্চিত, ফাইনালের আগে ঠিক কামব্যাক করবে উইলিয়ামসন। ওকে দ্বিতীয় টেস্টে পেলে ভালো লাগত। কিন্তু ফাইনালের কথা মাথায় রাখতে হয়েছে। যাতে পুরো ফিট হয়ে ফাইনালে নামতে পারে ও, তা সুনিশ্চিত করার ওপরই জোর দিয়েছি আমরা।