বেতন না পেয়ে কর্মবিরতির পথে বীরপাড়া হাসপাতালের কর্মবন্ধুরা

80

বীরপাড়া: মার্চ মাসের বেতন এপ্রিল মাসের ২০ তারিখেও না পাওয়ায় মঙ্গলবার  কর্মবিরতি পালন করলেন আলিপুরদুয়ার জেলার বীরপাড়া রাজ্য সাধারণ হাসপাতালের ২৪ জন কর্মবন্ধু। হাসপাতাল সূত্রের খবর, তাঁরা সকলেই চুক্তির ভিত্তিতে নিযুক্ত কর্মী।

প্রসঙ্গত, হাসপাতালের শৌচাগার থেকে শুরু করে ডাস্টবিন সবকিছু সাফাইয়ের কাজ করেন কর্মবন্ধুরা। তাঁদের অভিযোগ, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত পারিশ্রমিকের প্রাপ্য টাকা পাননি তাঁরা। বিষয়টি বারবার হাসপাতাল কর্তৃপক্ষের গোচরে আনা সত্বেও লাভ হয়নি। বাধ্য হয়ে তাঁরা মঙ্গলবার কর্মবিরতি পালন করেন। এদিন ক্ষুব্ধ কর্মবন্ধুরা জানান, প্রভিডেন্ট ফান্ডের টাকা কেটে নিয়ে তাঁদের ৭১২৫ টাকা করে প্রতি মাসে দেওয়া হয়। কিন্তু ওই টাকাও সময়মতো মেলে না বলে অভিযোগ তাঁদের। কর্মবন্ধুরা হাসপাতালের সরকারি আবাসনে থাকেন। আবাসনে থাকার জন্যও হাসপাতাল কর্তৃপক্ষকে টাকা দিতে হয় বলে জানান তাঁরা।

- Advertisement -

কর্মবন্ধুদের বক্তব্য, পারিশ্রমিকের টাকার অংক অত্যন্ত কম হওয়ায় তাঁদের পক্ষে সংসার চালানো মুশকিল হয়ে পড়েছে। এছাড়া আবাসনগুলি জরাজীর্ণ এবং বসবাসের অযোগ্য বলেও জানান তাঁরা। দরজা জানালা ভেঙেচুরে গিয়েছে। পলেস্তারা খসে পড়ে মাঝে মাঝেই। বিদ্যুত সংযোগ ব্যবস্থাও বেহাল। জরাজীর্ণ ওই আবাসনগুলিতে বসবাস করাই মুশকিল হয়ে পড়েছে বলে বক্তব্য কর্মবন্ধুদের।

হাসপাতাল সুপার কৌশিক গড়াই জানান, কর্মবন্ধুদের মার্চ মাসের পারিশ্রমিক পেতে দেরি হচ্ছে। তবে দ্রুত সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করেন তিনি।