করোনা আক্রান্ত হয়ে মৃত্যু কংগ্রেস বিধায়কের

573

অনলাইন ডেস্ক: করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল কংগ্রেস বিধায়কের। কর্ণাটকের বিদার জেলার বাসবকল্যাণের বিধায়ক বি নারায়ণ রাও (৬৫) করোনা আক্রান্ত অবস্থায় বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার বিকেল ৩টে ৫৫ নাগাদ তাঁর মৃত্যু হয়।

১ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হন তিনি। এরপর ক্রমেই তাঁর অবস্থার অবনতি হতে থাকে। ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভেন্টিলেশনে রাখা হয় তাঁকে। গতকাল হাসপাতালের ডিরেক্টর ডাঃ মনীষ রাই জানান, তাঁর অবস্থা সংকটজনক। মাল্টি অরগ্যান ফেলিওয়রও হয় তাঁর। রাওয়ের মৃত্যুর খবর আসার পরে বিধানসভার অধিবেশন কিছুক্ষণের জন্য স্থগিত করা হয়েছিল। 

- Advertisement -

উল্লেখ্য, গত বৃহস্পতিবার করোনায় মৃত্যু হয় রাজ্যসভার সাংসদ অশোক গাস্তির (৫৫)। তিনি জুন মাসে কর্ণাটক থেকে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। উত্তর কর্ণাটকের রায়চুরের বাসিন্দা অশোক গাস্তি এর আগে একজন বুথস্তরের কর্মী ছিলেন। জুন মাসে সাংসদ নির্বাচিত হলেও করোনা ভাইরাস ও লকডাউনের কারণে প্রথমবারের সাংসদ অশোক গাস্তি সংসদের অধিবেশনে যোগ দিতে পারেননি। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে রাজ্যগুলির মধ্য়ে চার নম্বরে রয়েছে কর্ণাটক। কর্ণাটকে এপর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫,৪০,৮৪৭ জন। সুস্থ হয়েছেন ৫,২,৭৪০ জন। মৃত্যু হয়েছে ৯,০১০ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৬,২৪৯। এদিকে দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫৭,৩২,৫১৮ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪৬,৭৪,৯৮৭ জন। মৃত্যু হয়েছে ৯১,১৪৯ জনের। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯,৬৬,৩৮২।