কর্ণাটকের উপমুখ্যমন্ত্রী করোনা আক্রান্ত

262

অনলাইন ডেস্ক: কর্ণাটকের উপমুখ্যমন্ত্রী সিএন অশ্বথনারায়ণ করোনায় আক্রান্ত হলেন। শনিবার তাঁর লালা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তবে তাঁর দেহে করোনার কোনও উপসর্গ নেই। আপাতত তিনি হোম আইসোলেশনে রয়েছেন। এদিন মন্ত্রী একটি টুইট করে তাঁর করোনা আক্রান্ত হওয়ার কথা জানান। 

তিনি টুইটে লেখেন, আসন্ন বিধানসভা অধিবেশনের আগে শনিবার কোভিড-১৯ টেস্ট করিয়েছি। সেই রিপোর্ট পজিটিভ এসেছে। আমি উপসর্গহীন এবং হোম আইসোলেশনে আছি। তাঁর সংস্পর্শে আসা প্রত্যেককে তিনি প্রয়োজনীয় সতর্কতা নেওয়ার কথা বলেছেন অশ্বথনারায়ণ। ২১ সেপ্টেম্বর থেকে কর্ণাটক বিধানসভার অধিবেশন শুরু হচ্ছে। 

- Advertisement -

 

প্রসঙ্গত, বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয়ে রাজ্যসভার সাংসদ অশোক গাস্তির (৫৫) মৃত্যু হয়। তিনি জুন মাসে কর্ণাটক থেকে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। বৃহস্পতিবার রাত ১০টা ৩১-এ কোভিড পজিটিভ সাংসদের মৃত্যু হয়েছে। উত্তর কর্ণাটকের রায়চুরের বাসিন্দা অশোক গাস্তি এর আগে একজন বুথস্তরের কর্মী ছিলেন।

এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে রাজ্যগুলির মধ্য়ে চার নম্বরে রয়েছে কর্ণাটক। কর্ণাটকে এপর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫,২,৯৮২ জন। সুস্থ হয়েছেন ৩,৯৪,০২৬ জন। মৃত্যু হয়েছে ৭,৮০৮ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,০১,১৪৮।

এদিকে দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫৩,০৮,০১৪ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪২,০৮,৪৩১ জন। মৃত্যু হয়েছে ৮৫,৬১৯ জনের। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০,১৩,৯৬৪।