হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগ, এফআইআর অমিতাভ ও কেবিসির বিরুদ্ধে

657

লখনউ: হিন্দুদের ধর্ম ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর দায়ের হল অমিতাভ বচ্চনের বিরুদ্ধে। কউন বনেগা ক্রোড়পতি এবং শোয়ের সঞ্চালক অমিতাভ বচ্চনের বিরুদ্ধে উত্তরপ্রদেশের রাজধানী শহর লখনউয়ে হিন্দুদের ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে। যা নিয়ে ইতিমধ্যেই বেশ শোরগোল শুরু হয়েছে।

সম্প্রতি করোনাকে হারিয়ে কিছুটা বিশ্রামের পর কিছুদিন আগেই কাজে ফিরেছেন অমিতাভ। শুরুও করেছেন কেবিসি ১২-র শুটিং। সেই অনুষ্ঠানের একটি পর্বে যোগ দিয়েছিলেন সমাজকর্মী বেজওয়াদা উইলসন ও অভিনেতা অনুপ সোনি। তাঁদের উদ্দেশ্যে একটি প্রশ্ন ছিল, ‘১৯২৭ সালের ২৫ ডিসেম্বর কোন ধর্মগ্রন্থ পুড়িয়েছিলেন বি আর আম্বেদকর?’

- Advertisement -

আর সেই প্রশ্নের উত্তর মনুস্মৃতি। উত্তর জানানোর সময় ভারতের সংবিধান প্রণেতার মনুস্মৃতির নিন্দা করার কথাও জানান অমিতাভ। যদিও গোটা বিষয়টা ভালোভাবে নেননি সকলে। উত্তর জানানোর পর বিগ বি-র মুখ থেকে শোনা যায়, ১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তাঁর সঙ্গীরা মনুস্মৃতির প্রতিলিপি পুড়়িয়ে দিয়েছিলেন।

উত্তরের প্রসঙ্গে অমিতাভ যা বলেন, যা হিন্দু ধর্মে আঘাত করেছে বলে করা হয় অভিযোগ। এরপরই একটি হিন্দু সংগঠনের তরফে কউন বনেগা ক্রোড়পতি এবং বিগ বি-র বিরুদ্ধে দায়ের করা হয় এফআইআর। হিন্দু ধর্মে আঘাতের অভিযোগেই লখনউতে দায়ের করা হয় অভিযোগ।