কেজরিওয়ালের মেয়েকে প্রতারণা, গ্রেপ্তার ৩

128

নয়াদিল্লি: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মেয়েকে আর্থিক প্রতারণার অভিযোগে ৩ অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, ওএলএক্স-এ সোফা বিক্রি করতে দিয়ে প্রতারণার শিকার হলেন দিল্লি আইআইটি পাস-আউট কেমিকেল ইঞ্জিনিয়ার হর্ষিতা কেজরিওয়াল। দিল্লির সাইবার ক্রাইম শাখায় এমনই অভিযোগ করেন তিনি। এরপরই ৩ জনকে গ্রেপ্তার করে দিল্লির সাইবার ক্রাইম শাখার পুলিশ। অভিযুক্তদের নাম সাজিদ, কপিল ও মানবেন্দ্র। ই-কমার্স ওয়েবসাইট খুলে প্রতারণা করার মূল অভিযুক্ত আপাতত পলাতক। পুলিশ তাঁর খোজে তল্লাশি চালাচ্ছে।

পুলিশ সূত্রে খবর, ‘এক ব্যক্তি নিজে ক্রেতা সেজে হর্ষিতাকে তাঁর অ্যাকাউন্টে একটি বার কোড স্ক্যান করে অল্প পরিমাণ টাকা পাঠাতে বলে। বার কোড স্ক্যান করা মাত্রই হর্ষিতার অ্যাকাউন্ট থেকে প্রথমে ২০ হাজার এবং পরে ১৪ হাজার টাকা কেটে যায়।’

- Advertisement -

হর্ষিতা জানিয়েছেন, স্ক্যামারদের খপ্পড়ে পড়ে তিনি ৩৪ হাজার টাকা খুইয়েছেন। এই মুহূর্তে ভারতের সব থেকে সক্রিয় স্ক্যাম এটি। বিগত কিছু বছর ধরেই চলে আসছে এই ধরণের প্রতারণা। পেমেন্টের জন্য ভুল কিউআর কোডের কারণেই এত টাকা হারিয়েছেন তিনি। সোফা বিক্রি করে কথা ছিল টাকা পাওয়ার, সেই জায়গায় টাকা খোয়ালেন তিনি। পুলিশের কাছে ঠিক এমনই অভিযোগ করেছেন।