বিনামূল্যে ডব্লিউবিসিএসের কোচিং দিতে এগিয়ে এলেন আমলারাই

319

খড়িবাড়ি: ডব্লিউবিসিএস পরীক্ষার্থীদের জন্য অভিনব উদ্যোগ নিলেন খড়িবাড়ি বিডিও সহ কয়েকজন আধিকারিক। গ্রামীণ এলাকার দুঃস্থ চাকরিপ্রার্থীদের জন্য বিনামূল্যে ডব্লিউবিসিএস পরীক্ষার কোচিং শুরু হয়েছে। শনিবার খড়িবাড়ি বিডিও অফিসের সভাকক্ষে ডাব্লিউবিসিএস পরীক্ষার ওপর একটি সেমিনার কাম ওয়ার্কশপের আয়োজন করা হয়। এদিনের সেমিনারে খড়িবাড়ি, ফাঁসিদেওয়া, নাকশালবাড়ি ব্লকের ২৬ জন ডব্লিউবিসিএস পরীক্ষার্থী অংশ নেন।

উদ্যোক্তারা জানান, গ্রামের দরিদ্র্য মেধাবী ডব্লিউবিসিএস পরীক্ষার্থীদের জন্য বিনামূল্যে এই কোচিংয়ের ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে গোটা উত্তরবঙ্গের প্রায় ২০০ জন চাকরিপ্রার্থীদের নিয়ে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলে অনলাইন কোচিং শুরু হয়েছে। অর্থের অভাবে যাঁরা ডব্লিউবিসিএস পরীক্ষার জন্য কোনও সংস্থা থেকে কোচিং নিতে পারছেন না, মূলত তাঁদের কথা মাথায় রেখে এই উদ্যোগ নেওয়া হয়েছে। চাকরিপ্রার্থীদের প্রতি সপ্তাহে শনি ও রবিবার এই দু’দিন অনলাইনে কোচিং দেওয়া হচ্ছে। স্টাডি মেটেরিয়াল, মক টেস্ট এবং ই-বুক সহ বিভিন্ন বিষয় ধরে ধরে চাকরিপ্রার্থীদের প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করেছেন খড়িবাড়ি ব্লকের কয়েকজন আধিকারিক।

- Advertisement -

এদিন সেমিনারে উপস্থিত ছিলেন খড়িবাড়ি বিডিও নিরঞ্জন বর্মন এবং পঞ্চায়েত ডেভেলপমেন্ট অফিসার দ্বারিকানাথ রায়। দ্বারিকানাথবাবু জানান, যে সমস্ত গ্রামের দুঃস্থ চাকরিপ্রার্থী কোনও প্রতিষ্ঠানে কোচিং নিতে পারছেন না, তাঁদের জন্য ব্লক আধিকারিকদের উদ্যোগে এই প্রচেষ্টা।