অপহরণ করে ধর্মান্তরণের অভিযোগ, লাভ জিহাদ ইস্যুতে গ্রেপ্তার শিক্ষক

98

লখনউ: এবার লাভ জিহাদের অভিযোগে গ্রেপ্তার এক শিক্ষক। ১৮ বছরের এক ছাত্রীকে জোর করে ধর্মান্তরিত করতে চাওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ঘটনাটি উত্তরপ্রদেশের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের নাম আমন(২৫)। মীরাটের বাসিন্দা।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত ওই শিক্ষকের কাছে কোচিং ক্লাসে পড়তে আসতেন ওই তরুণী। সেখানেই ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয় দু’জনের মধ্যে। অভিযোগ, এরপরই ছাত্রীকে তাঁর সঙ্গে পালিয়ে যাওয়ার পরামর্শ দেয় আমন। ধর্ম পালটে তাকে বিয়ে করার জন্য চাপ দিতে থাকে। তরুণী রাজি না হলে আমন তাঁকে হুমকি দেয়, তার কথা না শুনলে সে তরুণীর ভাইকে মেরে ফেলবে। ভয় পেয়ে শেষ পর্যন্ত আমনের প্রস্তাবে রাজি হন ওই তরুণী। এরপরই গত মঙ্গলবার দু’জনে পালিয়ে যায় দিল্লিতে। এদিকে, মেয়ে নিখোঁজ হওয়ার পর থেকেই খোঁজ শুরু করেন তাঁর বাবা-মা। কিন্তু কোনও হদিশ না পেয়ে শেষ পর্যন্ত পুলিশের দ্বারস্থ হন তাঁরা। অবশেষে দিল্লি থেকে আটক করা হয় দু’জনকে।

- Advertisement -

তদন্তকারী পুলিশ অফিসার জানান, দু’জনকে মীরাটে ফিরিয়ে আনার পর আমনকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৬২ ধারায় অপহরণের অভিযোগ আনা হয়েছে। একইসঙ্গে উত্তরপ্রদেশের ধর্মান্তরণ-বিরোধী আইনের বিষয়টিও রাখা হয়েছে এফআইআরে। অন্যদিকে ওই তরুণী পুরো বিষয়টিই জানিয়েছেন জেলা শাসককে। ওই তরুণী জানিয়েছেন, আমন তাঁকে জোর করে দিল্লির এক মসজিদে নিয়ে গিয়ে ধর্মান্তরিত করতে চেয়েছিল।